ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগে অনিয়মে সাতক্ষীরায় মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩১, ২৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগে অনিয়মে সাতক্ষীরায় মানববন্ধন

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগে বৈষম্য অনিয়মের প্রতিবাদে ও নতুন করে প্যানেলে নিয়োগের দাবিতে সাতক্ষীরায় পদবঞ্চিতরা মানববন্ধন করেছে।

বুধবার (২৪ জুন) বেলা ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া বিশ্বরূপ চন্দ্র ঘোষ। বক্তব্য রাখেন, মৃনাল সরকার, আমিনুর রহমান, অতিশ দীপঙ্কর বসু, মেহেদি হাসান, আব্দুল হাদি প্রমুখ।

বক্তারা জানান, উপসহকারী কৃষি কর্মকর্তা পদে এই নিয়োগে বিধি মোতাবেক জেলা কোটা অনুসরণ করা হয়নি। কোন কোন জেলায় কোটার বিপরীতে দ্বিগুণ নিয়োগ প্রদান করা হয়েছে।

বক্তারা আরো জানান, তালিকা প্রকাশের পর থেকে মেধাবী পদবঞ্চিতরা বৈষম্য, অনিয়ম-দুর্নীতি ও জেলা কোটা অনুসরণ না করার অভিযোগ তুলে এই নিয়োগের উপর হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে বেশ কিছু রুল জারি করেন এবং নিয়োগ কার্যক্রমের উপর স্থগিতাদেশ দেন। কিন্তু কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হাইকোর্টের রুল সমূহের জবাব না দিয়ে সুপ্রিমকোর্টে আপিল করেন।

বক্তারা প্যানেলের মাধ্যমে ৩৪৬৪ জন মেধাবী পদবঞ্চিতদের নিয়োগ দিয়ে দেশের সেবায় কাজ করার সুযোগ দানে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

এ ছাড়াও পদবঞ্চিতরা মাননীয় প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসক সাতক্ষীরা মাধ্যমে স্মারক লিপি প্রদান করেছে। 

 

শাহীন /টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়