ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভুয়া নিয়োগ: বেরোবি থেকে ৩ প্রতারক আটক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ২৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ভুয়া নিয়োগ: বেরোবি থেকে ৩ প্রতারক আটক

ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে তিন প্রতারককে আটক করেছে  ক্যাম্পাস পুলিশ।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে ভুয়া নিয়োগপত্র, ফাঁকা চেকসহ তাদের আটক করা হয়। বেরোবি’র পুলিশ ক্যাম্পের ইনচার্জ মহিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা হলেন- মিঠাপুকুরের চেংমারী এলাকার মৃত মো. আলীর ছেলে ওসমান গনি, দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার পশ্চিম গৌরী পাড়া এলাকার মোজাম্মেল হকের ছেলে তানভির ওরফে রেজভি এবং একই এলাকার মৃত ওসমান মিয়ার ছেলে জাহিদুল ইসলাম।

পুলিশ ও বেরোবি রেজিস্টার সূত্রে জানাগেছে, চার মাস আগে বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ে আউট সোর্সিং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই নিয়োগ বিজ্ঞপ্তির সূত্র ধরে একটি প্রতারক চক্র গড়ে ওঠে। তারা ভুয়া নিয়োগপত্র প্রদান করে চাকরির প্রলোভন দেখিয়ে ইতোমধ্যে অনেকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

এই প্রতারক চক্র এক যুবককে বিশ্ববিদ্যালয়ের মালির পদে চাকরি দেওয়ার কথা বলে তিন লাখ ৮০ হাজার টাকা চায়। চাকরি প্রত্যাশি ওই যুবকের কাছে বিষয়টি সন্দেহ হলে তিনি বেরোবি’র পুলিশ ক্যাম্পের ইনচার্জকে জানান। 

বৃহস্পতিবার প্রতারক চক্র ওই যুবকের নিকট টাকা নিতে এলে তাদেরকে হাতে নাতে আটক করে। এসময় তাদের কাছ থেকে তিনটি জাল নিয়োগপত্র, চারটি ফাঁকা চেকের পাতা, চারটি মোবাইল ফোনসেট ও চারটি ভোটার আইডি কার্ড উদ্ধার করা হয়।

বেরোবি’র পুলিশ ক্যাম্পের ইনচার্জ মহিবুল ইসলাম জানান, প্রতারক চক্রটি বিভিন্নজনকে চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবু হেনা বাদি হয়ে একটি মামলা করেছেন। আকটকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


নজরুল মৃধা/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়