ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনা চিকিৎসায় সিলেটে আরও একটি হাসপাতালে ইউনিট চালু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ২৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা চিকিৎসায় সিলেটে আরও একটি হাসপাতালে ইউনিট চালু

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় সিলেটে আরও একটি সরকারি হাসপাতালে আইসোলেশন ইউনিট চালু করা হয়েছে।

শনিবার (২৭ জুন) দুপুরে শহরতলীর শাহপরান (রহ.) মাজার গেইট এলাকায় ৩১ শয্যার এই হাসপাতালের ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন সিলেট-১ (সদর ও সিটি কর্পোরেশন) আসনের সংসদ সদস্য ও সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

উদ্বোধনকালে করোনা থেকে রক্ষায় তিনি সিলেটবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। একই সঙ্গে নতুন এই করোনা হাসপাতাল চালু করায় প্রবাসী উদ্যোক্তাদের সাধুবাদও জানান।

২০১৬ সালে শাহপরাণ হাসপাতাল প্রতিষ্ঠিত হয়। তবে শুরুর পর থেকে বহির্বিভাগ ছাড়া আর কোন বিভাগই চালু ছিল না। সম্প্রতি এই হাসপাতালটি আইসোলেশন ইউনিটে পরিণত করতে উদ্যোগ নেয় সিলেট কিডনি ফাউন্ডেশন।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল বলেন, ‘৩১ শয্যাবিশিষ্ট সরকারি শাহপরান হাসপাতালটিতে করোনা আইসোলেশন সেন্টার হিসেবে চালু করতে সব ধরনের সহযোগিতা করছে সিলেট কিডনি ফাউন্ডেশন। তারা জনবলসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি দিয়েছে।’

উদ্বোধনকালে হাসপাতাল প্রাঙ্গনে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি, মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. সুলতানা রাজিয়া, জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বিভাগীয় স্বাস্থ্য সহকারী পরিচালক ডা. মো. আনিসুর রহমান, সিলেট জেলা সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল প্রমুখ।

সিলেটে একমাত্র সরকারি হাসপাতাল শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ১০০ শয্যার করোনা আইসোলেশন ইউনিট চালু আছে। পাশাপাশি আরও দুইটি বেসরকারি হাসপাতালেও করোনা রোগীদের জন্য পৃথক ইউনিট করা হয়েছে।


সিলেট/আব্দুল্লাহ আল নোমান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়