ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে রংপুরে মানববন্ধন: আটক ৬

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ২৮ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে রংপুরে মানববন্ধন: আটক ৬

রংপুরে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগসহ পাঁচ দফা দাবিতে প্রগতিশীল ছাত্র জোটের মানববন্ধনে লাঠিপেটা করেছে পুলিশ। এ সময় বাসদের জেলা সমন্বয়ক আব্দুল কুদ্দুসসহ ছয় নেতা-কর্মীকে আটক করা হয়।

কোতোয়ালি থানার ওসি আব্দুর রশীদ আটকের বিষয়টি নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রোববার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে পাঁচ দফা দাবিতে মানববন্ধন করার জন্য নেতা-কর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে দাঁড়ানোর সঙ্গে সঙ্গে পুলিশ ব্যানার কেড়ে নেয়। মানববন্ধনে অংশ নেওয়া নেতা-কর্মীদের লাঠিপেটা করে। এ সময় অনেকেই প্রেসক্লাবের দোতলায় জেলা বাসদ অফিসে অবস্থান নিলে পুলিশ তাদের ধাওয়া করে। এরপর আরও পুলিশ সদস্য সেখানে যোগ দিয়ে প্রেসক্লাবের নিচে অবস্থান নেয়। পরে বেলা সাড়ে ১২ টার দিকে পুলিশের কয়েকজন কর্মকর্তা সাদা পোশাকে প্রেসক্লাবের দোতলায় অবস্থিত বাসদ অফিসে গিয়ে রংপুর জেলা বাসদ সমন্বয়ক আব্দুল কুদ্দুস, ছাত্র ইউনিয়ন নেতা নাহিদ ও বিশাল এবং ছাত্র ফ্রন্টের কল্যান ও শুভসহ ছয় নেতা-কর্মীকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ওসি আব্দুর রশীদ জানান, করোনার সময়ে দেশের রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করার জন্য মানববন্ধনের নামে অরাজকতা সৃষ্টি করার অভিযোগে তাদের আটক করা হয়েছে।

জেলা বাসদ মার্কসবাদী দলের সদস্য আহসানুল আরেফিন তিতু ও মহানগর সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আহবায়ক সাজু রায় অভিযোগ করেন, মানববন্ধনের কর্মসূচি সারাদেশে পালন করা হলেও রংপুরে পুলিশ কোন কারণ ছাড়াই হামলা চালিয়ে ব্যানার ফেষ্টুন কেড়ে নিয়ে ছাত্র নেতা-কর্মীদের লাঠিপেটা করেছে। অপরদিকে সিপিবির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা সম্পাদক শাহিন রহমান মানববন্ধনে পুলিশের লাঠিপেটা করে ব্যানার ছিনিয়ে নিয়ে বাসদ জেলা সম্পাদক আব্দুল কুদ্দুসকে আটক করার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন। 


রংপুর/নজরুল মৃধা/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়