ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কাশিয়ানীতে সরকারি খাল থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৮, ৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কাশিয়ানীতে সরকারি খাল থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সরকারি খাল থেকে অবৈধ স্থাপনা এক সপ্তাহের মধ্যে সরিয়ে নিতে নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার (৩ জুলাই) সকালে কাশিয়ানী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম এ নির্দেশ দেন।

সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে রামদিয়া-সীতারামপুর সরকারি খালের বেথুড়ী এলাকা দখল করে মৎস্য ঘের, পুকুর, বাঁধ, বসতবাড়ি, পোল্ট্রি ফার্মসহ বিভিন্ন স্থাপনা গড়ে তোলে প্রভাবশালী দখলদাররা। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি খাল উদ্ধারে তৎপর হয়েছে উপজেলা প্রশাসন।

এর প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় প্রভাবশালী বিএনপি নেতা এ্যাডভোকেট সেলিম মোল্লা, আহাদ মোল্লা, লিটু মোল্লা, মিরাজ মোল্লা, মিজানুর মোল্লা, আকবর মোল্লা, তোফাজ্জেল মোল্লা, মজনু মোল্লা, সবুজ সরদার, রাসেল বিশ্বাস, হোসাইন মোল্লা ও মিন্টু শিকদারকে তাদের পুকুর, মৎস্য ঘের, রাস্তা ও পোল্ট্রি ফার্মসহ অবৈধ স্থাপনা সড়িয়ে নিতে এক সপ্তাহের সময় দেয়া হয়। এর মধ্যে স্থাপনা সড়িয়ে না নিলে উচ্ছেদ অভিযানসহ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো জানান, অবৈধ দখলের কারণে খালে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। খুব শীঘ্রই প্রচলিত জলাধার ও খাল রক্ষা আইন অনুযায়ী খালটি দখলমুক্ত করা হবে। সরকারি এ খালটি উদ্ধার হলে এলাকার উৎপাদিত ফসল নৌপথে পরিবহনে সহজলভ্য হবে। বোরো মৌসুমে সেচ ব্যবস্থার পাশাপাশি দেশীয় মাছের চাহিদা পূরণ হবে।


বাদল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়