ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ২৬৩

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৫, ৪ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ২৬৩

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এই সময়ে নতুন কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।

সব মিলিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৬৬৮ জন। যাদের মধ্যে ৬৬৬৩ জন নগরের ও ৩০০৫ জন উপজেলার বাসিন্দা।

শনিবার (৪ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি চারটি ও বেসরকারি দুটি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে মোট ১২৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় নতুন করে ২৬৩ জনের দেহে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরের ১৯৬ জন এবং বিভিন্ন উপজেলার ৬৭ জন। একইসঙ্গে চট্টগ্রামে সুস্থ হয়েছেন ২৫ জন এবং ২৪ ঘণ্টায় নতুন কোন মৃত্যু হয়নি চট্টগ্রামে।

চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ২৪ ঘন্টায় ২৬১ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের দেহে করোনা পজিটিভ মিলেছে। যাদের মধ্যে ১২ জন নগরের ও ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে ৭ জনের শরীরে। যাদের ২ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডি‌ক‌্যাল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৩৬৪টি নমুনা পরীক্ষা করে ৮৭ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়, যাদের মধ্যে ৮২ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হন ৬৩ জন। যাদের ২৪ জন নগরের ও বাকি ৩৯ জন বিভিন্ন উপজেলার।

অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। যাদের মধ্যে নগরেরই ৩১ জন। বাকি ৩ জন উপজেলার।

বেসরকারি শেভরন ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ৪৫ জন নগরের ও ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া, কক্সবাজার মেডিক‌্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষায় একজন উপজেলার করোনা রোগী মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৬৭ জনের মধ্যে সবচেয়ে বেশি রোগী পাওয়া যায় হাটহাজারী উপজেলায়। সেখানে ১৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। হাটাহাজীর পার্শ্ববর্তী উপজেলা ফটিকছড়িতে মেলে ১৭ জন করোনা রোগী।

এছাড়া, রাউজানে ১১ জন, বাঁশখালীতে ৭ জন, চন্দনাইশে ৫ জন, পটিয়া ও রাঙ্গুনিয়ায় ৩ জন করে, সীতাকুণ্ডে ২ জন এবং সাতকানিয়ায় একজন করোনা রোগী শনাক্ত হয়েছে।


চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়