ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নাগরপুরে বারপাখিয়া-ঘোনাপাড়া বাঁধে ভাঙন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ৪ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নাগরপুরে বারপাখিয়া-ঘোনাপাড়া বাঁধে ভাঙন

টাঙ্গাইলের নাগরপুরে ধলেশ্বরী নদীর পানি বৃদ্ধির ফলে ১৩৪ কোটি টাকা ব্যায়ে সদ্য নির্মিত বেড়িবাঁধ ভেঙে গেছে। এতে করে উপজেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।

শনিবার (৪ জুলাই) সকালে ধলেশ্বরী নদীর ঘোনাপাড়া পয়েন্টে বাঁধ ভেঙে বেশ কিছু এলাকা প্লাবিত হয়।

জেলা পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, মাত্র তিন মাস আগে নাগরপুর উপজেলার বারপাখিয়া থেকে ঘোনাপাড়া পর্যন্ত ধলেশ্বরী নদীতে ১৩৪ কোটি টাকা ব্যয়ে এই বেড়িবাঁধ নির্মাণ করা হয়। গত কয়েক দিন ধরে ধলেশ্বরী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় আজ শনিবার সকালে নবনির্মিত বেড়িবাঁধ ভেঙে বেশ কিছু নিম্নাঞ্চল বন্যার পানিতে প্লাবিত হয়েছে।

পানিতে চরাঞ্চলের তিল, পাটসহ বিভিন্ন ফসল তলিয়ে গেছে। নাগরপুরের কয়েক হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। হঠাৎ করে পানি ঢুকে পড়ায় গবাদী পশু ও ফসল নিয়ে চরম বিপাকে পড়েছেন পানিবন্দি এসব মানুষ।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম জানান, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টির কারণে ধলেশ্বরী নদীর পানি বিপৎসীমার ৯০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে বেড়িবাঁধের নিচের অংশের ব্লকগুলো সরে গিয়ে এবং নদীর পানি বৃদ্ধি পেয়ে বাঁধের উপর দিয়ে উঠে পানি লোকালয়ে ঢুকে পড়েছে। আপৎকালীন সময়ে বেড়িবাঁধের ভেঙে যাওয়া অংশে পাথরের ব্লক ফেলে মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে।

 

শাহরিয়ার সিফাত/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়