ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চিকিৎসক লাঞ্ছিত : টুঙ্গিপাড়া স্বাস্থ্যকেন্দ্রে কর্মবিরতি

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চিকিৎসক লাঞ্ছিত : টুঙ্গিপাড়া স্বাস্থ্যকেন্দ্রে কর্মবিরতি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসককে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবীতে চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছেন চিকিৎসকেরা। এদিকে চিকিৎসকের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবীতে জেলা শহরের মানববন্ধন কর্মসূচী পালন করেছে এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

জানা গেছে, শনিবার সকালে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তি টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য গেলে সেখানে তিনি মারা যান। এতে ওই রোগীকে চিকিৎসকেরা চিকিৎসা দেননি বলে অভিযোগ এনে কর্তব্যরত চিকিৎসক অপূর্ব বিশ্বাসকে রোগীর স্বজনরা শারীরিকভাবে লাঞ্ছিত করে।

এ ঘটনার জের ধরে চিকিৎসকদের পক্ষ থেকে শনিবার টুঙ্গিপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয় এবং ২৪ ঘণ্টার মধ্যে আসামিদেরকে গ্রেপ্তার করা না হলে চিকিৎসকেরা ধর্মঘটের ঘোষণা দেন।

কিন্তু এই সময়ের মধ্যে পুলিশ দোষীদের গ্রেপ্তার করতে না পারায় আজ রোববার সকাল থেকে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকেরা। দোষীদের গ্রেপ্তার না করা পযর্ন্ত কর্মবিরতি চালিয়ে যাবার ঘোষণা দেন তারা।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবীতে জেলা শহরের এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। আজ রোববার দুপুর ১টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয় তারা।

মানববন্ধন চলাকালে এসএম শফিউল হক রাজ, তন্ময় মীর বক্তব্য রাখেন। এ সময় তারা বলেন, দেশে করোনা পরিস্থিতিতে রোগীদের সুস্থ রাখতে জীবনবাজি রেখে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন ডাক্তাররা। চিকিৎসকদের ওপর হামলার ঘটনা অনাকাঙ্খিত। তারা দ্রুত দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।


বাদল সাহা/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়