ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চৌগাছায় সেনা বাহিনীর দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১১, ৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চৌগাছায় সেনা বাহিনীর দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প

যশোরের চৌগাছা উপজেলায় রোববার (৫ জুলাই) দিনব্যাপি বাংলাদেশ সেনা বাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এই ক্যাম্প হয়। এ বিষয়ে সেনা বাহিনীর যশোর ৫৫ পদাতিক ডিভিশনের লে. কর্নেল নিয়ামুল হালিম খান জানান, করোনা ক্রান্তিকালে দেশে যে সকল গর্ভবতী নারী চিকিৎসা বঞ্চিত হচ্ছেন; তাদের চিকিৎসা দিতে এই ক্যাম্প। ক্যাম্পে চিকিৎসা নিতে আসা নারীদের সেনা বাহিনীর পক্ষ থেকে খাদ্যসামগ্রী উপহার দেওয়া হয়।

মেডিকেল ক্যাম্পে লে. কর্নেল ফাতেমাসহ সেনাবাহিনীর দুইজন মহিলা বিশেষজ্ঞ ও চারজন মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক এবং চৌগাছা হাসপাতালের দুইজন চিকিৎসক বিকেল ৪টা পর্যন্ত চিকিৎসা সেবা দেন।

সকালে মেডিকেল ক্যাম্পের কার্যক্রম পরিদর্শন করেন যশোর-২ আসনের (ঝিকরগাছা-চৌগাছা) সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডা. নাসির উদ্দিন। ক্যাম্পে আসা রোগীদের সেনা বাহিনীর পাশাপাশি সংসদ সদস্য নাসির উদ্দিনের পক্ষ থেকে বিনামূল্যে ওষুধ দেওয়া হয়।

পরিদর্শনকালে সংসদ সদস্য নাসির উদ্দিনের সঙ্গে ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান প্রমুখ।

গত ২ জুন থেকে খুলনা বিভাগের বিভিন্নস্থানে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। এ কার্যক্রম আগামী ১০ জুলাই পর্যন্ত চলবে। এরই মধ্যে যশোর সদর, মনিরামপুর, ঝিকরগাছা উপজেলায় ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

 

রিটন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়