ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চিকিৎসক লাঞ্ছিত: দ্বিতীয় দিনের মতো চলছে কর্মবিরতি

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চিকিৎসক লাঞ্ছিত: দ্বিতীয় দিনের মতো চলছে কর্মবিরতি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক চিকিৎসককে শারিরীকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো চিকিৎসা সেবা বন্ধ রেখে কর্মবিরতি পালন করছেন চিকিৎসকরা।

সোমবার (৬ জুলাই) সকাল থেকে আউট ডোরের সব রুমে তালা মেরে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা।

তবে ইনডোর ও করোনা রোগীদের চিকিৎসা সেবা চালু রয়েছে। এতে আউটডোরে চিকিৎসা নিতে আসা রোগীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

এদিকে প্রকৃত আসামি কাজী তরিকুল ইসলামকে গ্রেপ্তার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পযর্ন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন চিকিৎসকরা।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাকিব হাসান তরফদার জানান, আসামিদের মধ্যে একজনকে ইতোমধ‌্যে গ্রেপ্তার করা হয়েছে।

বিএমএ গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. হুমায়ন কবির বলেন, ‘ডা. অপূর্বকে লাঞ্চনাকারী মূল আসামি তরিকুলকে আগামীকাল মঙ্গলবার সকাল ১০টার মধ্যে গ্রেপ্তার না হলে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ‌্য হবো।’

বিএমএ গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. এম এম মঈন উদ্দিন আহম্মেদ বলেন, ‘চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে ও নিরাপদ কর্মস্থলের দাবিতে টুঙ্গিপাড়ায় কর্মরত চিকিৎসকেরা যে আন্দোলন করছেন তার সাথে আমরা একাত্মতা প্রকাশ করেছি। আগামীকাল মঙ্গলবার সকাল ১০টার মধ্যে মূল আসামিকে পুলিশ গ্রেপ্তার করতে না পারলে বিএমএ থেকে কর্মসূচি গ্রহণ করা হবে।’

প্রসঙ্গত, শনিবার (৪ জুলাই) সকালে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তিকে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যান তার স্বজনরা। সেখানে ওই ব‌্যক্তির মৃত‌্যু হয়। বিনা চিকিৎসায় ওই রোগীর মৃত‌্যু হয়েছে- এমন অভিযোগ এনে তার স্বজনরা কর্তব্যরত চিকিৎসক অপূর্ব বিশ্বাসকে শারিরীকভাবে লাঞ্চিত করে।


বাদল সাহা/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়