ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টুঙ্গীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪০, ৭ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
টুঙ্গীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের উপর সন্ত্রাসী হামলার প্রধান আসামি গ্রেপ্তার হওয়ায় চিকিৎসকদের চলমান কর্মবিরতি স্থগিত করা হয়েছে।

জানা গেছে, সোমবার (৬ জুলাই) বিকেলে চিকিৎসকের উপর হামলার প্রধান আসামি কাজী তরিকুল ইসলামকে গোপালগঞ্জ জেলা পুলিশ পার্শ্ববর্তী বাগেরহাট জেলার মোল্লাহাট থেকে গ্রেপ্তার করে। এর আগে পুলিশ ওই ঘটনার সাথে জড়িত অপর এক আসামিকে গ্রেপ্তার করে।

প্রধান আসামি গ্রেপ্তার হওয়ায় চিকিৎসকদের ঘোষিত কর্মবিরতি প্রত্যাহার করে মঙ্গলবার (৭ জুলাই) সকাল থেকে কাজে ফিরেছেন।

এ ব্যাপারে বিএমএ গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. হুমায়ুন কবির জানান, তাদের আল্টিমেটাম অনুয়ায়ী প্রধান আসামিসহ দুইজন গ্রেপ্তার হওয়ায় তারা ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন।

প্রসঙ্গত, গত শনিবার (৪ জুলাই) সকাল ৮টার দিকে করোনা উপসর্গ নিয়ে একজন রোগী টুঙ্গীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আসেন। সকাল সাড়ে ৮টার দিকে ওই রোগী মারা যান। এতে চিকিৎসা দিতে দেরী হয়েছে দাবি করে ক্ষুব্ধ স্বজনরা চিকিৎসক অপূর্ব বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।

এ ঘটনার জের ধরে ডাক্তারদের পক্ষ থেকে গত শনিবারই টুঙ্গিপাড়া থানায় অভিযোগ দায়ের করা হয় এবং ২৪ ঘন্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করা না হলে চিকিৎসকেরা ধর্মঘটে যাবেন বলে আল্টিমেটাম দেন। এই সময়ের মধ্যে পুলিশ দোষীদের গ্রেপ্তার করতে না পারায় তারা ইনডোর ও করোনা রোগী ছাড়া আউটডোর চিকিৎসা সেবা বন্ধ রেখেছিলেন। গত দুই দিন চিকিৎসকরা আসামিদের গ্রেপ্তারের দাবিতে কর্মবিরতি পালন করেন।

 

বাদল /টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়