ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হিলিতে সেনাবাহিনী ঘর করে দিলো প্রয়াত মুক্তিযোদ্ধার পরিবারকে

হিলি (দিনাজপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
হিলিতে সেনাবাহিনী ঘর করে দিলো প্রয়াত মুক্তিযোদ্ধার পরিবারকে

দিনাজপুরের হিলির ফকিরপাড়া গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা সার্জেন্ট আব্দুর রাজ্জাকের পরিবারকে একটি পাকা টিনশেড ঘর উপহার দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

আজ বুধবার (৮ জুলাই) দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স কার্যালয়ে প্রয়াত আব্দুর রাজ্জাকের স্ত্রী সফুরা বেওয়ার হাতে ঘরের চাবি হস্তান্তর করেন রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের অধিনে ১৬ পদাতিক ব্রিগেডের ৪ হর্স ইউনিটের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মামুনুর রহমান সিদ্দিকী, পিএসসি। সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে উপহার হিসেবে এই ঘরটি দেওয়া হয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, সাবেক পৌর কমান্ডার জয়নাল আবেদীন ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি সাংবাদিক জাহিদুল ইসলাম।

ঘর পেয়ে সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সফুরা বেওয়া রাইজিংবিডিকে বলেন, ‘আমার মৃত স্বামী সেনাবাহিনীতে চাকরি করেছেন। সংসারে অভাব থাকায় পাকা ঘর নির্মাণ করতে পারেনি। আজ আমাদের মত এই অসহায় পরিবারের পাশে এসে সেনাবাহিনী দাঁড়িয়েছে। আমরা পাকা ঘর পেয়ে অনেক খুশী হয়েছি।’

এদিকে লে. কর্নেল মোহাম্মদ মামুনুর রহমান সিদ্দিকী রাইজিংবিডিকে বলেন, সেনাবাহিনী কল্যাণ তহবিলের অর্থায়ণে দরিদ্র মুক্তিযোদ্ধা সেনাসদস্য পরিবারের জীবযাত্রার মানোন্নয়নে এই গৃহনির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। রংপুরে ইতোমধ্যে ১৩ জন অবসরপ্রাপ্ত সেনাসদস্য মুক্তিযোদ্ধাকে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। দিনাজপুর জেলাতেও আরও গৃহনির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সেনাসদস্যদের অবদানের জন্য সেনাপ্রধান এই প্রকল্প হাতে নিয়েছেন।

 

 

মোসলেম উদ্দিন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়