ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

যুক্তরাজ্যে স্বজনদের দেখতে গিয়ে করোনায় মৃত্যু

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৩, ১১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
যুক্তরাজ্যে স্বজনদের দেখতে গিয়ে করোনায় মৃত্যু

ছেলে, পুত্রবধূ আর নাতি-নাতনিদের দেখতে সম্প্রতি যুক্তরাজ্যে বেড়াতে যান মুহিবুর রহমান (৮০) ও তার স্ত্রী সামছুন্নেছা (৭০)। সেখানে হোম কোয়ারেন্টিনে থাকা অবস্থায় সামছুন্নেছা অসুস্থ হয়ে পড়েন। পরে নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। স্থানীয় সময় শুক্রবার ভোরে সেখানকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তাদের বাড়ি মৌলভীবাজারের জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের টালিয়াউরা গ্রামে।। আগে থেকে তাদের ছোট ছেলে দেলোয়ার হোসেন স্ত্রী-সন্তান নিয়ে যুক্তরাজ্যের লন্ডনে স্থায়ীভাবে বসবাস করেন।

মোবাইল ফোনে দেলোয়ার হোসেন বলেন, গত ২৮ জুন মা-বাবা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি সরাসরি ফ্লাইটে লন্ডনে পৌঁছান। দুইজন হোম কোয়ারেন্টিনে ছিলেন। এর দুই দিন পর মার জ্বর আসে। স্থানীয় হাসপাতালে পরীক্ষার পর তার করোনাভাইরাস শনাক্ত হয়।

দেলোয়ার জানান, তার মা শ্বাসকষ্টসহ কিছু শারীরিক সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছিলেন। হাসপাতালে ভোর ৫টার দিকে তার মৃত্যু হয়।

তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘‘আমার তিন সন্তান। সন্তানেরা দাদা-দাদিকে কাছে পেয়ে খুশিতে আত্মহারা হয়ে ওঠে। আমার মায়েরও খুব ইচ্ছা ছিল নাতি-নাতনিদের কোলে নিয়ে আদর করবেন। কিন্তু স্বাস্থ্যবিধি মেনে চলায় তা সম্ভব হয়ে ওঠেনি। শেষ পর্যন্ত তিনি মারাই গেলেন।’’

জানাজা শেষে সেখানের একটি গোরস্থানে লাশ দাফন করা হয় বলে জানান তিনি।

 

সাইফুল্লাহ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়