ঢাকা     বুধবার   ১২ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৮ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

হাকিমপুরে অনলাইনে পশুর হাট

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৯, ১৩ জুলাই ২০২০  
হাকিমপুরে অনলাইনে পশুর হাট

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংক্রমণরোধে দিনাজপুরের হাকিমপুর উপজেলায় অনলাইনে পশু বেচাকেনা শুরু হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে সোমবার (১৩ জুলাই) থেকে এই কার্যক্রম শুরু হয়।

কোরবানির ঈদকে সামনে রেখে উপজেলা প্রানিসম্পদ দপ্তর থেকে ‘অনলাইনে পশুর হাট’ নামে ফেসবুকে একটি পেজ খোলা হয়েছে। এই পেজে উপজেলার খামারি ও সাধারণ বিক্রেতাদের গরু-ছাগলের ছবি, ফোন নম্বরসহ অন্যান্য তথ্য দেওয়া রয়েছে। ক্রেতারা পশুর ছবি দেখে বিক্রেতার সঙ্গে কথা বলে দরদাম করতে পারবেন। সব ঠিক হয়ে গেলে ক্রেতার বাড়িতে পশুটি পৌঁছে দেবে বিক্রেতা।

উপজেলার মাঠপাড়ার মোস্তাকিম রহমানের বাড়িতে চারটি গরু রয়েছে। প্রতিটি গরুর ওজন ১০০ থেকে ১১০ কেজি। আগ্রহী ক্রেতাদের ফোন নম্বরে (০১৭৫১১০৮৬১৪) যোগাযোগ করতে বলা হয়েছে। 

রোকেয়া বেগম হিলির উত্তর বাসুদেবপুরের বাসিন্দা। তিনি যত্ন করে একটি খাসি লালন-পালন করেছেন। এই কোরবানির ঈদের আগে খাসিটি বিক্রয় করবেন। ফোন নম্বর (০১৮২৫০৪৬৬৩৮) ও খাসির ছবি ‘অনলাইনে পশুর হাটে’ দেওয়া আছে ক্রেতার জন্য।

হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, এটা ভালো উদ্যোগ। এটা করোনা সংক্রমণরোধে ভূমিকা রাখবে।

হাকিমপুর উপজেলা পশুসম্পদ দপ্তর কর্মকর্তা ডা. আব্দুস সামাদ জানান, তাদের কর্মীরা উপজেলার বিভিন্ন খামার ও গ্রামে গিয়ে পশুর ছবি, বিক্রেতার ফোন নম্বরসহ অন্যান্য তথ্য সংগ্রহ করছেন। পরে তা ফেসবুকের পেজে পোস্ট করা হচ্ছে। 

তিনি বলেন, কোরবানির পশুর হাটে অনেক লোক সমাগম হয়। এতে করোনা সংক্রমণের আশঙ্কা বেশি থাকে। এই উদ্যোগে সেটা অনেকাংশে রোধ করা সম্ভব হবে।

 

মোসলেম/বকুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়