ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

খুলনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৩, ১৬ জুলাই ২০২০  

চাঁদাবাজির অভিযোজ্খিুলনার রূপসায় ইউপি চেয়ারম্যান সাধন অধিকারীর বিরুদ্ধে মামলা হয়েছে।

খুলনার রুপসা থানায় গতকাল বুধবার (১৫ জুলাই) মামলাটি দায়ের করেন উপজেলার আলাইপুর গ্রামের বজলুর রশিদ শিকদারের ছেলে ঠিকাদার আব্দুর রউফ শিকদার।

সাধন অধিকারী উপজেলার ঘাটভোগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। এ মামলার অন্য আসামিরা হলেন- একই ইউনিয়নের আলাইপুর গ্রামের আজগর শিকদারের ছেলে হিরণ শিকদার (২৫), হিরক শিকদার (৩০), আজগর শিকদার (৬০) ও তকছেদ শিকদারের ছেলে লিটন শিকদার (২৬)।

এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার ঘাটভোগ ইউনিয়নের আলাইপুর হতে পালেরহাট পর্যন্ত জিসি রাস্তা সংস্কার কাজ চলছে। রাস্তার ঠিকাদার ইদ্রিস শেখের নিকট থেকে সাব ঠিকাদার হিসেবে রাস্তায় বালু ভরাটের কাজ নেন আ. রউফ শিকদার।

কাজ চলাকালীন ইউপি চেয়ারম্যান সাধন ও তার অনুসারীরা বিভিন্ন সময় চাঁদা দাবি করে আসছিলেন। তবে চাঁদা না পেয়ে তারা কাজ বন্ধ করে দেন।

সর্বশেষ মঙ্গলবার (১৪ জুলাই) আনুমানিক রাত ৮টার দিকে আলাইপুর ব্রিজের পশ্চিম পাশে সাধনের নেতৃত্বে অন্যরা রউফের কাছে এক লাখ টাকা দাবি করে।

টাকা দিতে অস্বীকার করায় চেয়ারম্যান সাধন অধিকারী হুমকি দিয়ে বলেন, ‘শালাকে জীবনে শেষ করে দে।’ এ কথা শুনে হিরণ তার হাতে থাতা হকিস্টিক দিয়ে রউফকে আঘাত করেন। এ সময় অন্যরাও তাকে মরধর করে আহত করে।

এসময় রউফেল ভাই আজিজুল ও বাবা বজলুর রশিদ ঠেকাতে এলে তাদেরও মারপিট করা হয়। ঘটনার পর স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মামলার বাদী ঠিকাদার আব্দুর রউফ শিকদারের ভাই আজিজুল শিকদার বলেন, ‘মামলার পর আসামিরা বাদী ও আমাদের পরিবারকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি প্রদান করছে। এ অবস্থায় আমরা চরম আতংঙ্কের মধ্যে রয়েছি।’

এ ব‌্যাপারে জানতে ঘাটভোগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাধন অধিকারীর ব্যক্তিগত মোবাইলে বারবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে রূপসা থানার ওসি (তদন্ত) সর্দার ইব্রাহিম হোসেন সোহেল বলেন, ‘ঘাটভোগ ইউপি চেয়ারম্যান সাধন অধিকারীসহ পাঁচ জনের বিরুদ্বে মামলা রেকর্ড করা হয়েছে। তবে, কোনো আসামি গ্রেপ্তার হয়নি। তাদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।’

 

 

মুহাম্মদ নূরুজ্জামান/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়