ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

কথা রাখেনি আওয়ামী লীগ: জিএম কাদের 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৫৫, ৮ জানুয়ারি ২০২৪
কথা রাখেনি আওয়ামী লীগ: জিএম কাদের 

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দ্বাদশ‌ সংসদ নির্বাচনে ভোটের ফল আশানুরূপ হয়নি। পরিবেশ সুষ্ঠু ও নিরপেক্ষ রাখতে আশ্বাস দেওয়া হলেও ভোটের দিন সেই কথা রাখেনি আওয়ামী লীগ। 

আওয়ামী লীগ নিজেদের নিয়ন্ত্রণে রেখে প্রশাসনকে কাজে লাগিয়ে নির্বাচন করেছে বলেও দাবি করেন তিনি। 

সোমবার (৮ জানুয়ারি) দুপুরে রংপুর নগরীর স্কাই ভিউ বাসভবনে ভোট পরবর্তী প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি এসব কথা বলেন। 

আরো পড়ুন:

তিনি বলেন, নির্বাচন নিয়ে নানা প্রশ্ন থাকলেও জাতীয় পার্টি নির্বাচন প্রত্যাখ্যান না করে সংসদে প্রতিনিধিত্ব করবে।

জিএম কাদের বলেন, শুধু ছাড় দেওয়া আসনগুলোতে পেশি শক্তির প্রভাব কম থাকলেও বাকি আসনগুলোতে ভোটের দিন জাপার এজেন্ট বের করে দেওয়া, হুমকিসহ নানাভাবে প্রার্থীদের হয়রানি করেছে আওয়ামী লীগ। এসব বিষয়ে তাৎক্ষণিক প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্টদের অবগত করলেও কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয়নি। 

তিনি বলেন, রংপুরে আসন কম পাওয়ায় জাপার প্রতি মানুষের আবেগ কমে যায়নি। কারণ এই অঞ্চলে প্রতিদ্বন্দ্বিতা করার অবস্থান আমাদের ছিলো কিন্তু তেমন পরিবেশ দেওয়া হয়নি। সরকার যেখানে চেয়েছে সেখানে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

তিনি আরও বলেন, সরকারের সঙ্গে আমাদের আসন ভাগাভাগি হয়নি। আমরা চেয়েছিলাম ভোটের সুষ্ঠু পরিবেশ, সেটি পায়নি। অথচ তারা কথা দিয়েছিল সুষ্ঠু পরিবেশ করে দেবে। আওয়ামী লীগের ছেড়ে দেওয়া আসনগুলো ছাড়াও সারাদেশে আমাদের দেওয়া প্রার্থীদের শক্ত প্রতিদ্বন্দ্বিতা করার অবস্থান‌ ছিলো। কিন্তু ভোটের দিন আমাদেরকে আওয়ামী লীগ অসহায় করেছে। 

এ সময় উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, চেয়ারম্যানের উপদেষ্টা আলাউদ্দিনসহ জেলার অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, দ্বাদশ সংসদ নির্বাচনে রংপুর-৩ (সদর) আসন থেকে লাঙ্গল প্রতীক নিয়ে ৮১ হাজার ৮৬১ ভোট পেয়ে নির্বাচিত হন জিএম কাদের।

আমিরুল ইসলাম/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়