ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

পিরোজপুর-১ আসন

নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকার ১২ নেতাকর্মী আহত

পিরোজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ৮ জানুয়ারি ২০২৪  
নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকার ১২ নেতাকর্মী আহত

পিরোজপুরের ইন্দুরকানীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় ১২ নেতাকর্মী আহত হয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) রাতে জেলার ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নে এই সহিংসতা হয়। আহতরা সকলে নৌকা প্রতীকের বিজয়ী প্রার্থী শ.ম রেজাউল করিমের সমর্থক বলে জানা গেছে।

জেলার ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নের পশ্চিম বালিপাড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণায় বিলম্ব হলে সাবেক ইউপি সদস্য ও নৌকা মার্কার নির্বাচন পরিচালনা কমিটির ইউনিয়ন সদস্য সচিব মোয়াজ্জেম হোসেন হাওলাদার লোকজন নিয়ে ওই ভোট কেন্দ্রে গিয়ে বিষয়টি জানতে চান। এই খবর শুনে স্বতন্ত্র প্রার্থী ঈগল মার্কার নির্বাচনি এজেন্ট ইউপি চেয়ারম্যান কবির হোসেন বয়াতী ও তার লোকজন নিয়ে ঘটনাস্থলে গেলে উভয়ের মধ্যে বাকবিতন্ডা এবং ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে কবির বয়াতীর লোকজন মোয়াজ্জেম হোসেনের লোকজনের উপর হামলা করে।

হামলায় নৌকার সমর্থক ছাত্রলীগ কর্মী রাহাত বেপারী (১৮), সুমন শেখ (২৬), রাকিব গাজী (২৫), মুগিজ শেখ (২০), রাব্বি খান (১৮), পারভেজ খান (২৩), আওয়ামী লীগ নেতা হেলাল খান (৪০), রহিম ফকির (৫২), বাদল তালুকদার (৬০), সেলিম বয়াতী (৫০), আলম ডাক্তার (৫১), রুহুল তালুকদার (৫৪) আহত হন। খবর পেয়ে পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নৌকা মার্কার নির্বাচন পরিচালনা কমিটির ইউনিয়ন সদস্য সচিব মোয়াজ্জেম হোসেন হাওলাদার বলেন, ভোটের ফলাফল জানাতে দেরি হলে আমরা এর প্রতিবাদ করি। কিন্তু কবির চেয়ারম্যান ও তার লোকজন এসময় কোন কারণ ছাড়াই আমাদের উপর হামলা করে। হামলায় আমাদের ১২ জন নেতাকর্মী আহত হন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান কবির হোসেন বয়াতী বলেন, ভোটের রেজাল্ট দিতে বিলম্ব হওয়ায় মোয়াজ্জেম ও তার লোকজন ভোট কেন্দ্রের দরজা ভাংচুর করে। বিষয়টি শুনে আমি কিছু লোকজন নিয়ে গিয়ে তাদের থামানোর চেষ্টা করি। এসময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি হয়; তবে কারও উপর কোনো হামলা করা হয়নি।

ইন্দুরকানী থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার বলেন, ভোট কেন্দ্রের ফলাফল দিতে দেরি হওয়ায় দুই পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয় এবং উভয় পক্ষের মধ্যে হাতাহাতি হয়। খবর পেয়ে পুলিশ ও বিজিবি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কোনও লিখিত অভিযোগ পাইনি।

তাওহিদুল/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়