ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

পূজায় ৬ দিন বন্ধ থাকবে ভোমরার আমদানি-রপ্তানি  

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ২৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৮:৫১, ২৭ সেপ্টেম্বর ২০২৪
পূজায় ৬ দিন বন্ধ থাকবে ভোমরার আমদানি-রপ্তানি  

হিন্দু ধর্মাবলম্বীদের বৃহৎ উৎসব দুর্গাপূজা উপলক্ষ্যে ৬ দিন বন্ধ থাকবে ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। আগামী বুধবার (৯ অক্টোবর) থেকে সোমবার (১৪ অক্টোবর) পর্যন্ত কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকেও সরকারি ছুটির সঙ্গে মিল রেখে কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। তবে এ সময় ভোমরা ইমিগ্রেশন দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করতে পারবেন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে ভোমরা স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক মো.হাবিবুর রহমান হাবিব বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোমরা স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সদস্য মাকসুদ খান জানান, হিন্দু ধর্মাবলম্বীদের বৃহৎ উৎসব দুর্গাপূজা উপলক্ষ্যে ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যামপ্লোয়িস কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও বাংলাদেশের ভোমরা স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের ব্যবসায়ীদের মধ্যে আলোচনার মাধ্যমে ৬ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি আরও জানান, পাথরসহ সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য আগামী বুধবার (৯ অক্টোবর) থেকে সোমবার (১৪ অক্টোবর) পর্যন্ত মোট ৬ দিন বন্ধ থাকবে। একইসঙ্গে আগামী মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল থেকে ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম পুনরায় স্বাভাবিক হবে। এ সময় বন্দর দিয়ে আমদানিকৃত পণ্যগুলো খালাস করে নিতে পারবেন সিঅ্যান্ডএফ এজেন্ট ও আমদানি রপ্তানিকারীরা।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ (এসআই) মো. সেকেন্দর আলী পাইক জানান, দুর্গাপূজা উপলক্ষ্যে ভোমরা স্থলবন্দর বন্দরে ৬ দিন বন্ধ থাকলেও বাংলাদেশ ও ভারতের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। 

শাহীন/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়