ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

ঝুট ব্যবসা নিয়ে দ্বন্দ্ব, যুবদল নেতার পর বহিষ্কার আরও ৩

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪০, ২৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২৩:১০, ২৭ সেপ্টেম্বর ২০২৪
ঝুট ব্যবসা নিয়ে দ্বন্দ্ব, যুবদল নেতার পর বহিষ্কার আরও ৩

গাজীপুরের শ্রীপুরে ঝুট ব্যবসার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে বিএনপি’র দুই অঙ্গসংগঠনের নেতাকর্মীর মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় জেলা যুবদলেল পর এবার ছাত্রদল, কৃষক ও শ্রমিক দলের তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে। 

এর আগে গাজীপুর জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য ও শ্রীপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক এসএম পলাশ চঞ্চলকে বহিষ্কার করা হয়।  

বহিষ্কৃত বাকী নেতারা হলেন- শ্রীপুর পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. শাহদাৎ হোসাইন, জেলা কৃষক দলের আহ্বায়ক এসএম আবুল কালাম আজাদ ও শ্রীপুর উপজেলা শিল্পাঞ্চল কমিটির আহ্বায়ক কাজল ফকির।

জানা গেছে, বুধবার (২৫ সেপ্টেম্বর) শ্রীপুরের মাওনা চৌরাস্তা সংলগ্ন বেড়াইদেরচালা এলাকায় অবস্থিত এসকিউ সেলসিয়াস লিমিটেড কারখানার ঝুট বের করার জন্য গাজীপুর জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য এসএম পলাশ চঞ্চল ও জেলা কৃষক দলের সভাপতি এস এম আবুল কালাম আজাদের পক্ষের লোকদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত ৫০ জন আহত হয়।

দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া চলাকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। হামলায় উভয় পক্ষ ককটেল বিস্ফোরণ, আগ্নেয়াস্ত্র প্রদর্শন, রামদা, লোহার রড, লাঠিসোটা ব্যবহার করে। এতে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। সংঘর্ষের ছবি ধারণ করার সময় যমুনা টিভির সাংবাদিকের পেটে পিস্তল ঠেকিয়ে তার মোবাইল ছিনিয়ে নেয়, মোবাইল থেকে তার ধারণ করা ফুটেজ মুছে ফেলে এবং তাকে হত্যার হুমকি দেওয়া হয়।

এ খবর রাইজিংবিডিসহ দেশের বিভিন্ন মিডিয়ায় প্রকাশ হলে বুধবার রাতেই গাজীপুর জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য ও শ্রীপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক এসএম পলাশ চঞ্চলকে প্রাথমিক সদস্যপদসহ দল থেকে বহিষ্কার করা হয়।

দলের কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক মিনহাজুল ইসলাম ভুইয়া সই করা এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়। এদিন বহিষ্কার করা হয় শ্রীপুর উপজেলা শিল্পাঞ্চল কমিটির আহ্বায়ক কাজল ফকিরকেও।

শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু বিষয়টি নিশ্চিত করেন।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বুধবার রাতে শ্রীপুর পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. শাহদাৎ হোসাইনকে সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হয়। ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম এক চিঠিতে এ বহিষ্কারাদেশের বিষয়টি নিশ্চিত করেন।

পরে বৃহস্পতিবার বহিষ্কার করা হয় গাজীপুর জেলা কৃষক দলের আহ্বায়ক এসএম আবুল কালাম আজাদকে। কৃষক দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

রফিক/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়