ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

সাভারে ১৮ দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ, যানজট

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ২৯ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:৪৪, ২৯ সেপ্টেম্বর ২০২৪
সাভারে ১৮ দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ, যানজট

ঢাকার সাভারের আশুলিয়ায় হল খুলে ক্লাস চালুসহ ১৮ দফা দাবিতে মহাসড়ক অবরোধ করেছে জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটের (নিটার) শিক্ষার্থীরা।

রোববার দুপুর ১টার দিকে উপজেলার কোহিনুর গেট এলাকায় মহাসড়কের ওপরে অবস্থান নিয়ে অবরোধ করে তারা। বিকেল ৪টার দিকে তারা সড়ক ছেড়ে যায়। 

এ সময় সড়কে দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন ওই পথের পথচারী ও যাত্রীরা। 

শিক্ষার্থীরা জানান, বর্তমান পরিচালকের বিরুদ্ধে দুর্নীতিকে প্রশ্রয়, ক্ষমতার কেন্দ্রীভূতকরণ ও শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলায় নেতৃত্ব দেওয়ায় অভিযোগ থাকায় তার অপসারণের দাবি তাদের। সেই সঙ্গে ২৭ দিন পার হলেও নিটার প্রশাসন শিক্ষার্থীদের যৌক্তিক দাবি না মেনে, উল্টো শিক্ষার্থীদের দোষী বানিয়ে, প্রশ্নবিদ্ধ করে, হোস্টেল বন্ধ করে, অপেশাদার আচরণ করছে।

নিটারের এক শিক্ষার্থী বলেন, ‘গত ২৮ দিন ধরে আমাদের শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। পড়াশোনা সম্পূর্ণ বন্ধ। আমাদের দাবি মেনে নেওয়া হবে বলে কর্তৃপক্ষ আশ্বাস দিলেও তা না করে আমাদের ক্যাম্পাস বন্ধ করে রেখেছে। তাই অবিলম্বে নিটার পরিচালকের অপসারণ, হল খুলে ক্লাস চালুসহ ১৮ দফা দাবি মানতে আমরা কর্মসূচি পালন করছি।’

গতকালও একই দাবিতে প্রায় তিন ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রেখেছিল শিক্ষার্থীরা।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ‘শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে। এতে সড়কে যানজটের সৃষ্টি হয়। পরে শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে তুলে দেওয়া হয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

সাব্বির/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়