ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দিক থিয়েটারের ‘একুশের অঙ্কুশ’

মাসুদ আল রাজী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫২, ১৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিক থিয়েটারের ‘একুশের অঙ্কুশ’

শাবিপ্রবি সংবাদদাতা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটার ২১তম বর্ষে পদার্পণ করেছে। এ উপলক্ষে আগামী ১৬ সেপ্টেম্বর (সোমবার) থেকে ‘একুশের অঙ্কুশ’ শীর্ষক তিন দিনব্যাপী বর্ণাঢ্য এ আয়োজন করছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শাবি পেসক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় এ তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক পাপ্পু রায়। তিনি জানান, ১৬ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয় সেন্টারের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রা শেষে একই স্থানে কেক কাটার মধ্য দিয়ে দিক থিয়েটারের তিন দিনব্যাপী বর্ষপূর্তি এ উৎসব শুরু হবে।

অপরদিকে এ আয়োজনের মধ্যে ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে লিটন থিয়েটারের পরিবেশনায় এবং তানভীর নাহিদের রচনা ও প্রযোজনায় ‘ভাইরে রাধারমণ’এবং ১৮ সেপ্টেম্বর দিক থিয়েটারের নিজস্ব পরিবেশনায় ‘পুঁটি রামায়ণ’মঞ্চায়িত হবে বলে জানান তিনি।

এ সময় সভায় উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক বিকু রঞ্জন দাস, সাংগঠনিক সম্পাদক মনতোষ দে বাধন, দপ্তর সম্পাদক আব্দুল বাছিত সাদাফ প্রমুখ।

উল্লেখ্য, ‘নাটকে সাম্যের আন্দোলন, জীবনের ভাষায় মুক্তির অন্বেষণ’ স্লোগানকে সামনে রেখে ১৯৯৯ সালের ১৮ আগস্ট যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটার। প্রতিষ্ঠার পর থেকে নাটকের মাধ্যমে সমাজের বিভিন্ন দিক তুলে ধরার চেষ্টা করে আসছে সংগঠনটি।

 

রাইজিংবিডি/শাবিপ্রবি/১৩ সেপ্টেম্বর ২০১৯/মাসুদ আল রাজী/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়