ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ক্যারিয়ার ফেয়ারে ওয়ালটনের প্যাভিলিয়নে চাকরিপ্রত্যাশীদের ভিড়

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ৩০ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্যারিয়ার ফেয়ারে ওয়ালটনের প্যাভিলিয়নে চাকরিপ্রত্যাশীদের ভিড়

রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী ‘ন্যাশন্যাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯’ এর শেষ দিন আজ।

এ ক্যারিয়ার ফেয়ারে ১২০টিরও বেশি দেশি-বিদেশি বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠান, এনজিও, মাল্টিন্যাশনাল কোম্পানি, টেলিকম, আরএমজি, পানীয়, ইলেকট্রনিক্স, ভ্রমণ ও পর্যটন, সফটওয়্যার কোম্পানি, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, অলাভজনক সংস্থা, ফার্মাসিউটিক্যালস, এইচআর, পেশাদার প্রশিক্ষণ ইনস্টিটিউটসহ বিভিন্ন চীনা ও জাপানি সংস্থা অংশগ্রহণ করেছে।

মেলায় দেশের বিভিন্ন পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্যারিয়ারের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন সেক্টরের স্বনামধন্য কোম্পানিসমূহের সরাসরি ক্যাম্পাস রিক্রুটমেন্ট এবং সিভি ড্রপ করার সুযোগ রয়েছে।

এতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার সচেতন শিক্ষার্থীদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা যায়।

মেলা ঘুরে দেখা যায়, দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটনের প্যাভিলিয়নে শিক্ষার্থী এবং দর্শনার্থীরা ভিড় জমাচ্ছেন। ওয়ালটনে ক্যারিয়ার গড়তে ইচ্ছুক বিপুল সংখ্যক শিক্ষার্থী তাদের সিভি জমা দিচ্ছেন। ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ারে চাকরিপ্রত্যাশীদের বিভিন্ন তথ্য দিয়ে সহায়তা করতে ওয়ালটনের প্যাভিলয়নে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগে কর্মরত মোতাহার হোসেন এবং ফাতিহাতুল আমিন।

মোতাহার হোসেন বলেন, ‘ক্যারিয়ার ফেয়ারের প্রতিদিনই শিক্ষার্থী এবং চাকরিপ্রত্যাশীদের থেকে আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। অভিজ্ঞতা সম্পন্ন চাকরিপ্রার্থীদের পাশাপাশি অনেক ফ্রেশ গ্র্যাজুয়েট শিক্ষার্থীরা ওয়ালটনে ক্যারিয়ার গড়তে তাদের সিভি জমা দিচ্ছেন।’

তিনি বলেন, ‘এখন পর্যন্ত সেলস, মার্কেটিং, এইচআর, ফাইন্যান্স, সাপ্লাই চেইন, আইটি এবং ইঞ্জিনিয়ারিং-সহ বিভিন্ন ডিপার্টমেন্টের আমরা এক হাজার ২৭৬ চাকরিপ্রার্থীর সিভি এবং বায়োডাটা পেয়েছি।’

উল্লেখ্য, নবম বারের মতো নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার এখন চলছে। শুক্রবার (২৯ নভেম্বর) ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি। ক্যারিয়ার ফেয়ারের পর্দা নামবে আজ শনিবার সন্ধ্যায়।


এনএসইউ/খালিদ সাইফুল্লাহ্/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়