ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাবিতে দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবিতে দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব

‘বিজয়ের রঙে শাণিত হোক যুক্তির মহাকাল’ স্লোগানে আগামী ৬ ডিসেম্বর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী ৫ম জাতীয় বিতর্ক উৎসব-২০১৯।

বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন গোল্ড বাংলাদেশের আয়োজনে এ বিতর্ক উৎসবে দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ে ৭২ জন বিতার্কিক অংশ নিচ্ছেন।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে এসব তথ্য নিশ্চিত করেন সংগঠনের প্রধান সমন্বয়ক এজাজ আহমেদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, শুক্রবার (৬ ডিসেম্বর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল সিরাজী ভবনে উৎসবের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। এতে প্রধান অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া।

অনুষ্ঠানের শেষ দিন শনিবার (৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার মুক্ত মঞ্চে বিতর্ক উৎসবের ফাইনাল ও  পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, বিশেষ অতিথি হিসেবে রাবি উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, গ্রুপ অব লিবারেল ডিবেটারস (গোল্ড) বাংলাদেশ ২০০৫ সাল থেকে ক্যাম্পাসে নিয়মিত বিতর্ক চর্চা ও প্রতিযোগিতার আয়োজন করছে। এছাড়া জাতীয় পর্যায়ে বিভিন্ন বিতর্কে অংশগ্রহণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেধা, মনন ও নেতৃত্বের গুণাবলি বিকাশের পাশাপাশি যু্ক্তিবাদী সমাজ বিনির্মাণের প্রতিশ্রুতি নিয়ে কাজ করে আসছে।


রাবি/সাইফুর রহমান/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়