ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বৃদ্ধাশ্রমে স্বপ্নকানন

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃদ্ধাশ্রমে স্বপ্নকানন

'মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য' গানের এই কথাকে ধারণ করে সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্নকানন'।

তাদের কাছে হাজির হয়েছে উষ্ণতার পরশ নিয়ে। ছোটবেলা থেকে ভালোবাসা দিয়ে প্রতিপালন করা সন্তানেরা যখন ছেড়ে গেছে বৃদ্ধ মা-বাবাকে, তখন স্বপ্নকাননের একঝাঁক স্বপ্নবাজরা এগিয়ে এসেছে তাদের কাছে। এসেছে সমাজের প্রতি দায়িত্ববোধ থেকে।

কুষ্টিয়া সার্কিট হাউজ সংলগ্ন ‘উদয়ন মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে’ শীতবস্ত্র নিয়ে হাজির হয় সংগঠনটি। শেষ বয়সে এসে শীতে কষ্ট করা ২৫ জন বৃদ্ধার হাতে শীতবস্ত্র তুলে দেয় স্বপ্নকাননের সদস্যরা। এছাড়াও রাত জেগে বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে শীতার্ত মানুষের সন্ধান করে শীতবস্ত্র বিতরণ করে তরুণেরা।

এসময় সংগঠনটির সভাপতি মেজবাহ আলম সরকার ও সাধারণ সম্পাদক ফয়সাল বিন ইলিয়াসের সাথে ছিলেন সাংগঠনিক সম্পাদক আশহাদুল ইসমাম, মাহিন হাসান জুয়েল, ফারজানা আফরিন অনু ও অন্য সদস্যরা। সংগঠনের সভাপতি মেজবাহ আলম সরকার তার অনুভূতি জানিয়ে বলেন, ‘বৃদ্ধাশ্রমে মায়েদের মনের যে কষ্ট আমরা দেখেছি, তার কিছুটা ভাগ করে নেয়ার চেষ্টা করেছি। জীবন সায়াহ্নের এই মানুষগুলো সত্যিই অসহায়।’

সাধারণ সম্পাদক ফয়সাল বিন ইলিয়াস জানালেন, আপন মানুষদের ছেড়ে দূরে থাকা এসব মানুষের কিছু সময়ের জন্য আপনজন হয়ে খুশি করতে পারাই সবচেয়ে বড় আনন্দ।

উল্লেখ্য, ‘স্বপ্নকানন’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি স্বেচ্চাসেবী সংগঠন। ২০১৮ সালে ২ এপ্রিল সংগঠনটি পথচলা শুরু করে।


ইবি/নাহিদ/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়