ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ক্যাম্পাসেই তাদের হলুদ সন্ধ্যা

ফয়সাল হাবিব সানি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্যাম্পাসেই তাদের হলুদ সন্ধ্যা

অমর প্রেমের ইতিহাসের সাক্ষী হয়ে থাকলো গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। না, আমি লাইলি-মজনু, শিরি-ফরহাদ কিংবা রোমিও জুলিয়েটের প্রেম কাহিনীর কথা বলছি না। বলছি, এই বিশ্ববিদ্যালয়ের জুয়েল-আশার প্রেমের পরিণতি৷

নিজস্ব ক্যাম্পাসেই হলুদসন্ধ্যার আয়োজনের মধ্য দিয়ে তারা তাদের প্রেমের যে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা অন্য শিক্ষার্থীদের মনে সারা জীবন চির সবুজ হয়ে থাকবে।

বৃহস্পতিবার সরেজমিনে দেখা যায়, বিভিন্ন ছেলেদের গায়ে হলুদ পাঞ্জাবি আর মেয়েরা পরেছেন হলুদ শাড়ি। যেন পুরো ক্যাম্পাস হলুদে হলুদে কোনো এক অজানা রহস্যে মত্ত তখন। কিন্তু কী সেই অজানা রহস্য? কোথায়-ই বা যাচ্ছেন তারা? কিছুক্ষণ লক্ষ্য করে দেখা গেলো, সকলে বিশ্ববিদ্যালয় সংলগ্ন লেকপাড়ের দিকেই যাচ্ছেন। হলুদ রঙে মুখরিত লেকপাড় এলাকা। আরেকটু সামনে গিয়েই বেরিয়ে আসলো সত্যটা। হচ্ছে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্স বর্ষের শিক্ষার্থী জুয়েল আর চতু্র্থ বর্ষের শিক্ষার্থী আশার গায়ে হলুদ পর্বের শুভ সূচনা। এভাবেই ভিন্নরকম এক হলুদসন্ধ্যার আয়োজন করে সবাইকে চমকে দিয়েছেন এই যুগল!

বাঁশের ডালা, চালুন, মাটির সরা, কুলা, মটকা দিয়ে সাজানো হয়েছে হলুদের ডালা।

এ ধরনের আয়োজন সচক্ষে দেখতে পেয়ে দারুণ উচ্ছ্বসিত বিশ্ববিদ্যালয়ের নবাগত প্রথম বর্ষের শিক্ষার্থীরাও। তাদের সাথে কথা হলে এ বিষয়ে তারা তাদের নিজস্ব অভিমত ব্যক্ত করে বলেন, ভালোবাসার এমন নিদর্শন সত্যিই বিরল, যা আমাদের বড়ো ভাই-আপুরা করে দেখিয়েছেন। আমাদের কাছে সত্যিই অন্যরকম এক প্রেম কাহিনীর জন্ম দিলেন তারা।’

সকল ভালোবাসা এভাবেই সত্যরূপে প্রতিষ্ঠিত হোক পৃথিবীর আনাচে-কানাচে আর প্রেমের চিরন্তন সত্যতা অবরুদ্ধতা থেকে মুক্ত হয়ে উড়ুক প্রত্যেক হৃদয়ের আকাশে, আমরা সেইটায় চাই বলেন শিক্ষার্থীরা।


বশেমুরবিপ্রবি/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়