ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গণ বিশ্ববিদ্যালয়ে পিঠা উৎসব

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণ বিশ্ববিদ্যালয়ে পিঠা উৎসব

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে তৃতীয়বারের মতো শীতকালীন পিঠা উৎসব-২০২০ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে কেন্দ্রীয় ছাত্র সংসদ (গকসু) পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। এছাড়াও পুরো দিনব্যাপী থাকছে নৃত্য, লোকগান, ঘুড়ি উৎসব এবং গ্রামীণ খেলাধুলা।

‘গণ বিশ্ববিদ্যালয় পিঠা উৎসব-২০২০’ শীর্ষক এ আয়োজন আগামী ২ ফেব্রুয়ারি রোববার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। এতে ৩০টি স্টল বরাদ্দ থাকবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও সংগঠনের শিক্ষার্থীরা মাত্র ১ হাজার টাকায় স্টল নিবন্ধন করতে পারবেন।

এ উৎসবকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রাঙ্গণে চলছে নানা আয়োজন। পিঠা উৎসবকে ঘিরে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আনন্দ ও উৎসাহ বিরাজ করছে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে পিঠা উৎসবকে ঘিরে গুঞ্জনে ছেয়ে গেছে।

এ আয়োজনে অংশগ্রহণকারী শিক্ষার্থী নূর জাহান চৌধুরী জানান, এ মেলায় থাকবে অনেক ধরনের পিঠা। কিছু থাকবে ঐতিহ্যগত, কিছু সাধারণ, আর কিছু ফিউশান টাইপের। খরচের উপর পিঠার দাম নির্ধারণ করা হবে।

গকসুর সাধারণ সম্পাদক (জিএস) নজরুল ইসলাম রলিফ বলেন, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে আমরা এ ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছি। আমাদের লক্ষ্য শিক্ষার্থীরা যেন পড়াশোনার পাশাপাশি ব্যতিক্রম কিছু শিখতে পারে। এই পিঠা উৎসবের মধ্য দিয়ে সকলের মধ্যে বন্ধুত্বের বন্ধন আরো গাঢ় হবে।’

উল্লেখ্য, গ্রাম বাংলার শীতের পিঠা ও বাঙালির ঐতিহ্যগুলো তুলে ধরাই এই আয়োজনের মূল লক্ষ্য।


গবি/রাকিবুল/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়