ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বেলুনে উড়িয়ে জাতির পিতাকে পত্র পাঠাল শিক্ষার্থীরা

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৬, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেলুনে উড়িয়ে জাতির পিতাকে পত্র পাঠাল শিক্ষার্থীরা

পত্র লিখে তা জাতির পিতার উদ্দেশে প্রেরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত ‘জাতির পিতার নিকট পত্র লিখা, পঠন ও প্রেরণ’ প্রতিযোগিতা থেকে শিক্ষার্থীদের লেখা এসব পত্র বেলুনে উড়িয়ে জাতির পিতার উদ্দেশ্যে প্রেরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল সামাজিক সংগঠন ‘লন্ঠন’সোমবার ক্যাম্পাসের ডায়না চত্বরে ব্যতিক্রম এ আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নির্দিষ্ট সময়ের মধ্যে জাতির পিতার নিকট লিখেন তাদের মনের অব্যক্ত কথামালা। তারপর বাছাইকৃত কিছু পত্র পাঠ করে সবাইকে শোনানো হয়। পরে সকলের লেখা পত্র বেলুনের সাথে উড়িয়ে প্রতীকীভাবে বঙ্গবন্ধুর উদ্দেশ্য প্রেরণ করা হয়। লিখিত পত্রগুলোর মধ্যে থেকে সেরা তিন পত্রের লেখককে পুরস্কৃত করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আব্দুর রউফের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল । বিশেষ অতিথি ছিলেন পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন এবং ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক শফিকুল ইসলাম এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক নাজিম উদ্দিন।

‘লন্ঠন’এর সভাপতি আব্দুর রউফ বলেন, ‘বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা থেকে নতুন প্রজন্মের কাছে তার আদর্শকে পৌঁছে দেওয়ার উদ্দেশেই আমাদের এই ব্যতিক্রমী আয়োজন। আমরা পত্রগুলোর অনুলিপি উড়িয়ে প্রতীকীভাবে বঙ্গবন্ধুর নিকট প্রেরণ করেছি। মূল চিঠিগুলো প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে পাঠানোর চেষ্টা করব।’

 

নাহিদ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়