ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গণ বিশ্ববিদ্যালয়ে পিঠা উৎসব

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণ বিশ্ববিদ্যালয়ে পিঠা উৎসব

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) পিঠা উৎসব-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে উৎসবের উদ্বোধন করেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমদ।

বেনজীর আহমদ বলেন, ‘এ ধরনের ব্যতিক্রমী আয়োজন সত্যিই মনোমুগ্ধকর। ছোটবেলায় গ্রামে মা, দাদীরা এরকম পিঠা বানিয়ে খাওয়াতো। শিক্ষার্থীদের নিজেদের হাতে বানানো পিঠা দেখে ছোটবেলার স্মৃতি মনে পড়ে যায়। এমন আয়োজনের জন্য ছাত্র সংসদকে ধন্যবাদ জানাই।’

উদ্বোধন শেষে প্রতিটি স্টল ঘুরে দেখেন অতিথিবৃন্দ। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডা. লায়লা পারভীন বানু, সাবেক উপাচার্য অধ্যাপক মেসবাহ উদ্দিন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, উপ-রেজিস্ট্রার এস. তাসাদ্দেক হোসেনসহ বিভিন্ন অনুষদীয় ডিন এবং বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

তৃতীয়বারের মতো আয়োজিত এ পিঠা উৎসব উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগের শিক্ষার্থীরা এবং সংগঠনগুলো ভিন্ন ভিন্ন সাজে সাজিয়েছে তাদের স্টলগুলোকে। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বাহারি পিঠায় সাজানো হয়েছে প্রতিটি স্টল। এছাড়া বিনোদনের জন্য ঘুড়ি উৎসব, গ্রামীণ খেলাধুলা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আয়োজক সংগঠন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রলিফ জানান, ‘মুজিববর্ষ উপলক্ষে ভিন্নধর্মী কিছু করার অংশ হিসেবেই এ আয়োজন। আমাদের ইচ্ছা, একাডেমিক পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীরা যাতে অন্য কিছু শিখতে পারে। ভবিষ্যতেও আমরা এ ধরনের আয়োজন অব্যাহত রাখবো।’

উল্লেখ্য, ২০১৬ সালে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) উদ্যোগে প্রথমবারের মতো পিঠা উৎসব হয়। পরের বছর দ্বিতীয়বারের মতো এ উৎসবের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ।


গবি/অনিক/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়