ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১৫০ কিলোমিটার হাঁটবেন বাঙলা কলেজের ৩ রোভার

মোহাম্মদ উজ্জ্বল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০১, ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৫০ কিলোমিটার হাঁটবেন বাঙলা কলেজের ৩ রোভার

রাজধানীর সরকারি বাঙলা কলেজ রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের তিন রোভার ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ করার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সরকারি বাঙলা কলেজ প্রাঙ্গণে ড. আহমেদ হাসান আল বাকার-রোভার স্কাউট লিডার এবং গ্রুপ সম্পাদক শামিনা হক পরিভ্রমণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

কলেজের প্রশাসনিক ভবনের সামনে থেকে ‘আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে’ এই স্লোগান নিয়ে চট্রগ্রামের উদ্দেশে রওনা দেন স্কাউটরা। তারা টানা পাঁচ দিনব্যাপী (১৯ থেকে ২৩ ফেব্রুয়ারি) চট্রগ্রাম থেকে কক্সবাজার পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন।

তিন সদস্যের এই দলে রয়েছেন দলনেতা সরকারি বাঙলা কলেজ রোভার স্কাউট গ্রুপের সভাপতি ফয়সাল হোসেন নোলক, সহ-দলনেতা সাধারণ সম্পাদক রুবেল মিয়া এবং প্রোগ্রাম সম্পাদক রিয়াজুল করিম। তারা বিভিন্ন ধরনের সচেতনতামূলক স্লোগান-সম্বলিত ব্যাজ ধারণ করে হাঁটছেন।

যাত্রার শুরুতে তাদের শুভকামনা জানাতে উপস্থিত ছিলেন বাঙলা কলেজ সাংবাদিক সমিতি ও কলেজ রোভার স্কাউটের সদস্যরা।

জানা যায়, যাত্রাপথে তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন। একই সঙ্গে সাধারণ জনগণের মধ্যে বিভিন্ন বিষয়ে সচেতনতা বাড়াতে প্রচারণা চালাবেন।

ফয়সাল হোসেন নোলক জানান, তারা বাংলাদেশ স্কাউটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউটস অ্যাওয়ার্ড’ এর লক্ষ্যে ১৫০ কিলোমিটার পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন।

উল্লেখ্য, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)’ পেতে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেল যোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়।

 

বাঙলা কলেজ/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়