ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

সিয়ামের ‘চতুষ্কোণ’ একটি থ্রিলার উপন্যাস

সাবিকুন আহমেদ নাফিহা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৭ ৮:৫৩:১০ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৭ ৮:৫৩:১০ পিএম

এবার অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে সিয়াম মেহরাফের কিশোর থ্রিলার উপন্যাস ‘চতুষ্কোণ’। বইটি পাওয়া যাচ্ছে অমর একুশে গ্রন্থমেলার দাঁড়িকমা প্রকাশনীর ৬৯৮ নং স্টলে।

বইয়ের আলোচ্য বিষয়

একটা ভয়াবহ দুর্ঘটনায় প্রাণ হারাল মাত্র ৫ বছর বয়সী এক নিষ্পাপ শিশু। কিন্তু পরক্ষণেই বেরিয়ে এলো এটা আসলে কোনো দুর্ঘটনা নয়, খুন! খুনের তদন্ত করতে মাঠে নামে গোয়েন্দা সিয়াম এবং তার দল। একে একে বেরিয়ে আসে আরো কিছু চাঞ্চল্যকর তথ্য! আরো কিছু মর্মান্তিক ঘটনার মারপ্যাঁচের সাথে সম্পর্ক খুঁজে পাওয়া যায় এই খুনের।

কেনই বা খুন হলো ৫ বছরের একটা শিশু? এর পেছনের আসল রহস্যটা কী? গোয়েন্দা সিয়াম এবং তার দল কি পারবে বিভিন্ন ষড়যন্ত্রের বেড়াজালে আটকে থাকা এই সমস্যার সমাধান করতে?

গল্প

পাঁচ বছরের এক শিশু দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বলে খবর ছাপায় পত্রিকা। এই খবরটা পড়ে খটকা লাগে গোয়েন্দা সিয়ামের। প্রশ্ন জাগে, এটা কি আসলেই দুর্ঘটনা নাকি খুন? প্রশ্নের উত্তর পেতে তদন্তে নামেন গোয়েন্দা সিয়াম এবং সাথে তার দল।

অন্যদিকে জানা যায়, এই গল্পের আরেকটি চরিত্রের আত্মহত্যার ঘটনা। পাঁচ বছরের এক শিশুর অনাকাঙ্ক্ষিত  মৃত্যু আর এক যুবক ছেলের আত্মহত্যার মধ্যে কি কোনো যোগসূত্র আছে? আরো জোরালোভাবে তদন্ত শুরু করে গোয়েন্দা দল। তদন্তে বেরিয়ে আসে চাঞ্চল্যকর নানা তথ্য। পর্দা ওঠে রহস্যের।

পাঁচ বছরের সেই ছোট্ট শিশু কী আসলেই দুর্ঘটনায় মারা গেছে, নাকি এটা খুন ছিল? যুবক ছেলেটি কেন আত্মহত্যা করল? ছোট্ট শিশুটির সাথে যুবক ছেলেটির কি কোনো যোগসূত্র ছিল? এসব প্রশ্নের উত্তর জানতে হলে পড়তে হবে 'চতুষ্কোণ'।

মাত্র ৪৮ পৃষ্ঠার একটা বই।  ছোট ছোট ৬টা অধ্যায়। এক বসাতেই বইটি সহজে পড়ে ফেলা যায় এবং বইটির প্রতিটা অধ্যায়েই রয়েছে সাসপেন্স।

চতুষ্কোণ- তরুণ লেখক সিয়াম মেহরাফের প্রথম কাগজে ছাপা গল্প, প্রথম প্রকাশিত বই। তাও আবার থ্রিলার ঘরানার। লেখকের গল্প গুছিয়ে লেখার ধরনটা ব্যক্তিগতভাবে আমার ভালো লেগেছে।

আপনি যদি ছোটখাটো কোনো থ্রিলার পড়তে চান তাহলে এই বইটি বেছে নিতে পারেন।

সিয়াম মেহরাফ

২০১৫ সালে শখের বসে লিখতে শুরু করেন তিনি। ওখান থেকেই লেখা শুরু। আস্তে আস্তে শখের লেখালেখিটাই তার স্বপ্ন হয়ে যায়। সেই থেকে লিখে গিয়েছেন অনেক অনেক গল্প। জীবনের গল্প বলতে পছন্দ করেন খুব। তবে সবচেয়ে বেশি আকর্ষণ থ্রিলার। যেবছর লেখালেখি শুরু করেছিলেন, সে বছরেই হারিয়েছিলেন তার বাবাকে। বাবার স্বপ্ন ছিল তার ছেলে একদিন অনেক বড় হবে। বাবার সেই স্বপ্নটাকে বাস্তবায়ন করতেই প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছেন তিনি।

বই সম্পর্কিত তথ্য

বইয়ের নাম: চতুষ্কোণ

ধরন: কিশোর থ্রিলার উপন্যাস/গোয়েন্দা উপন্যাস 

পৃষ্ঠা সংখ্যাঃ ৪৮

প্রকাশনী: দাঁড়িকমা 

মুদ্রিত মূল্য: ১৩৫ টাকা


ঢাকা/হাকিম মাহি