ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

রাকিব-রাসেল হত্যার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-০৩ ৫:৪৪:৪১ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-০৩ ৫:৪৪:৪১ পিএম

নোয়াখালী ও খুলনায় ছাত্রলীগের দুই নেতাকর্মীর উপর নৃশংস হামলা ও হত্যার প্রতিবাদে দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের নেতৃত্বে মিছিলে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের নেতা-কর্মীরা। এ সময় ছাত্রলীগ কর্মীরা বিভিন্ন প্রতিবাদমূলক শব্দ ব্যবহার করে স্লোগান দিতে থাকেন।

এ সময় তারা কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

রুয়েট শাখা ছাত্রলীগের বিক্ষোভ

নোয়াখালীর ছাত্রলীগকর্মী রাকিব ও খুলনার ছাত্রলীগ নেতা হাদিউজ্জামান রাসেল নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে শাখা ছাত্রলীগ। মিছিলটি রুয়েটের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

এতে নেতৃত্ব দেন রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি নাইম রহমান নিবিড়। এ সময় রুয়েট শখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ সাধারণ ছাত্ররাও উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের নেতাকর্মীরা ‘শিবিরের চামড়া, তুলে নেব আমরা, বঙ্গবন্ধুর বাংলায়, রাজাকারের ঠাঁই নাই, আমার ভাই মরল কেন, জবাব চাই, জবাব চাই, অ্যাকশন অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন, শিবিরের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’ এমন স্লোগান দেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

কয়রা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদিউজ্জামান রাসেল ও নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা রাকিব হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার বেলা ১২টায় বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে তারা।

এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

হাবিপ্রবিতে ছাত্রলীগের মিছিল

ছাত্রলীগের দুই কর্মী নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ডি-বক্স থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও দিনাজপুর-ঢাকা মহাসড়ক প্রদক্ষিণ করে পুনরায় ডি-বক্সে এসে শেষ হয়।


কুবি/শরীফ/রুয়েট/মাহমুদ/জাবি/তামীম/হাবিপ্রবি/সোয়াদ/মাহি