ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাংবাদিকতার প্রশিক্ষণ পেল নোবিপ্রবির সাংবাদিকরা

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিকতার প্রশিক্ষণ পেল নোবিপ্রবির সাংবাদিকরা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ আজ শেষ হয়েছে।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) উদ্যোগে এই প্রশিক্ষণ গত ৩ মার্চ থেকে শুরু হয়ে ৫ মার্চ (বৃহস্পতিবার) শেষ হয়েছে। 

সমাপনীতে প্রধান অতিথি ছিলেন নোবিপ্রবির শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং চেয়ারপার্সন ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক  ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক জাফর ওয়াজেদ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নোবিপ্রবির আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ এবং পিআইবির প্রশিক্ষক শাহ আলম সৈকত।

তিন দিনব্যাপী এই প্রশিক্ষণে জাতীয় পত্রিকা ও অনলাইন পোর্টালে নিয়োজিত নোবিপ্রবির ৩৫ জন সাংবাদিক অংশ নেন। কর্মশালায় সংবাদপত্রে ভাষার ব্যবহার, ফিচার লেখার কৌশল, সাংবাদিকতার নীতিমালা, আইন ও আচরণবিধি এবং অনুসন্ধানী সাংবাদিকতার কৌশলসহ বিভিন্ন বিষয়ে তরুণ ক্যাম্পাস সাংবাদিকদের প্রশিক্ষণ দেওয়া হয়।

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন ডেইলি স্টারের সাবেক চিফ রিপোর্টার এম আবুল কালাম আজাদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও  সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক এবং যমুনা টেলিভিশনের সংবাদ উপস্থাপক রাহাত মিনহাজ, দৈনিক জনকণ্ঠ পত্রিকার ফিচার বিভাগের সহ- সম্পাদক মলয় বিকাশ দেবনাথ, বৈশাখী টেলিভিশনের পরিকল্পনা পরামর্শক ও নিউইয়র্ক টাইমসের প্রদায়ক জুলফিকার আলি মানিক এবং পিআইবির প্রশিক্ষক শাহ আলম সৈকত।


নোবিপ্রবি/ফাহিম/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়