ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রথম উপ-উপাচার্য নিয়োগ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ১০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রথম উপ-উপাচার্য নিয়োগ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবির) বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনাকে বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব নীলিমা আফরোজের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে আগামী ৪ বছরের জন্য তাঁকে নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর আইন ২০০৯ এর ১২ (১) অনুযায়ী অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনাকে আগামী ৪ বছরের জন্য নিয়োগ প্রদান করা হলো। তবে, রাষ্ট্রপতি প্রয়োজন বোধ করলে এর আগেই নিয়োগ বাতিল করতে পারেন। উপ-উপাচার্য পদে তার বর্তমান পদের সমপরিমাণ বেতন প্রাপ্য হবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট সকল সুযোগ-সুবিধা পাবেন।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও উপাচার্য কর্তৃক প্রদত্ত ক্ষমতার প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

সরিফা সালোয়া ডিনা বলেন, উপ-উপাচার্যের মতো গুরুত্বপূর্ণ পদে কাজ করবার সুযোগ করে দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। যেকোনো পদে দায়িত্ব পাওয়াটা যেমন আনন্দের, তেমনি সঠিকভাবে দায়িত্ব পালন করাটাও অনেক বড় কঠিন কাজ। তারপরও বিশ্ববিদ্যালয়ের সব ধরনের সমস্যা সমাধানে কাজ করে যাব।’

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দীর্ঘ ১১ বছর পর প্রথম উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন ড. সরিফা সালোয়া ডিনা। এর আগে গুরুত্বপূর্ণ এ পদটি শূন্য ছিল।


বেরোবি/হিমেল/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়