ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্প: ফাইনালে গবির মেয়েরা

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্প: ফাইনালে গবির মেয়েরা

সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পে মেয়েদের ফুটবলের ফাইনালে উঠেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)।

বুধবার সকালে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে ৫-০ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে তারা।

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এআইইউবি) মাঠে ম্যাচের শুরু থেকেই নান্দনিক ফুটবলের শৈল্পিক প্রদর্শনী দেখাতে থাকে গণ বিশ্ববিদ্যালয়। তাদের একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে নর্থ সাউথ ইউনিভার্সিটি।

টানা আক্রমণে শুরুতেই নেহার গোলে ১-০ তে এগিয়ে যায় সফরকারি দলটি। প্রথমার্ধের শেষের দিকে আবারো নেহার গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা। অন্যদিকে স্বাগতিক নর্থ সাউথ বিচ্ছিন্ন দুয়েকটি আক্রমণ করলেও গোলের দেখা পায়নি। ফলে ২-০ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পরে আক্রমণের ধার আরো বাড়ায় টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দলটি। ফলে খেলা শুরু হওয়ার পরপরই নেহার হ্যাট্রিক গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি ও শেষ সময়ে রুমার জোড়া গোলে বিশাল ব্যবধানে জয় নিশ্চিত করে গতবারের চ্যাম্পিয়নরা।

উল্লেখ্য, ১ মার্চ দ্বিতীয় বারের মতো শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০২০। মোট ১২টি ইভেন্টে ৪৮৭টি পদকের জন্য দেশের সরকারি এবং বেসরকারি ১০২টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৬ হাজার ক্রীড়াবিদ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।

ইভেন্টগুলো হচ্ছে- ক্রিকেট, ফুটবল, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, সাইক্লিং, সুইমিং এবং অ্যাথলেটিকস।

 

গবি/অনিক/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়