ঢাকা, বৃহস্পতিবার, ২৬ চৈত্র ১৪২৬, ০৯ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

নিম্ন আয়ের মানুষদের পাশে রংধনু ও বিবিএস

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৫ ১০:০০:০৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৫ ১০:০০:০৫ পিএম

করোনাভাইরাস প্রতিরোধে ময়মনসিংহ নগরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে নিম্ন আয়ের শ্রমজীবীদের সচেতন করার পাশাপাশি বিনামূল্যে হ্যান্ড গ্লাভস, হ্যান্ড ওয়াশ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও খাবার বিতরণ বিতরণ করছে একদল স্বেচ্ছাসেবী।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন রংধনু ও ময়মনসিংহের ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটি (বিবিএস) সংগঠনের সদস্যরা যৌথভাবে এসব বিতরণ করেছে।

শনিবার (২১ মার্চ) থেকে ধারাবিকভাবে চলছে তাদের এ কার্যক্রম। আজ ২৫ মার্চ  ৫০টি নিম্নবিত্ত পরিবারের মাঝে খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন রংধনুর সভাপতি শাহীনূর রহমান শিমুল বলেন, দেশবাসী করোনাভাইরাস নিয়ে উদ্বিগ্ন। দেশের নিম্নবিত্ত মানুষ করোনা সুরক্ষায় অনেকটাই অসহায়। বিশেষজ্ঞদের মতে করোনা মোকাবেলায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ হবে দেশের নিম্নবিত্ত মানুষ। আমরা তাই এই দেশের এই জরুরি মুহূর্তে নিম্নবিত্ত মানুষদের কথা চিন্তা করে এগিয়ে এসেছি।’

ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির সভাপতি মমিনুর রহমান প্লাবন বলেন, ‘সচেতনতা ও সতর্কতাই পারে এ মহামারি থেকে আমাদের রক্ষা করতে। এ কাজে স্বেচ্ছাসেবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। সে লক্ষ্যেই আমরা নগরের চরপাড়া, গাঙ্গিনারপাড়, টাউনহলসহ গুরুত্বপূর্ণ স্থানে রিকশা ও অটোরিকশা চালকদের সচেতন করছি।’

ইতোমধ্যে প্রায় ১৫শ শ্রমজীবী মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড ওয়াশ, হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরণ করা হয়।  এছাড়া প্রতিটি মসজিদের অজুখানায় সাবান দেওয়া হয়, যাতে মুসল্লিরা ভালোভাবে হাত পরিষ্কার রাখতে পারেন।


জাককানইবি/আশিকুর/মাহি