ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গবিতে অনলাইন ক্লাস চালিয়ে যাওয়ার নির্দেশনা

অনিক আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ১৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
গবিতে অনলাইন ক্লাস চালিয়ে যাওয়ার নির্দেশনা

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষার বিষয়ে ঈদের পর আলোচনা করে চূড়ান্ত নিদ্ধান্ত নেওয়া হবে। বিশ্ববিদ্যালয় খোলা সম্পর্কিত সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ জুন পর্যন্ত অনলাইন ক্লাস চালিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (১৩ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু জানান, যেসব বিভাগে অনলাইন ক্লাসের পরিমাণ এবং শিক্ষার্থী উপস্থিতি কম হয়েছে, আগামী ১৫ জুনের মধ্যে সেগুলো সম্পন্ন করতে হবে। যদি এর মধ্যে কোনো শিক্ষকের ক্লাস ও কোর্স সম্পন্ন হয়ে যায়, তাহলে তিনি তার কোর্সসমূহের রিভিশন ক্লাস নেবেন।

সেমিস্টার ফাইনাল পরীক্ষার ব্যাপারে তিনি বলেন, ‘সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষা নেওয়ার ব্যাপারে দুইটা অপশন আছে। প্রথমত, শিক্ষাপ্রতিষ্ঠান চালু হলে এবং দ্বিতীয়ত অনলাইনে। আমরা দুইটা অপশনই আলোচনা করেছি। তবে ঈদের পরে আবার আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

সভায় শিক্ষার্থী ভর্তির ব্যাপারে অনলাইন ব্যাংকিং করা যায় কিনা, সে ব্যাপারে সংশ্লিষ্ট দায়িত্বশীলকে যোগাযোগ করতে বলা হয়েছে। ঈদের পর মিটিং করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ভর্তি অফিস চালু আছে এবং থাকবে।

এ দিকে অনলাইন ক্লাসে উপস্থিতির বিষয়ে বিভিন্ন বিভাগে খোঁজ নিয়ে জানা যায়, চিকিৎসা বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং সংশ্লিষ্ট বিভাগে (৫০-৭০) শতাংশ উপস্থিতি পাওয়া গেছে। তবে, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের কিছু বিভাগে অনলাইন ক্লাসের পরিমাণ কম আছে। ঐ সব বিভাগকে এই অপূর্ণতা সম্পন্ন করতে নির্দেশ দেওয়া হয়েছে।


গবি/অনিক/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়