ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নোবিপ্রবিতে চিকিৎসাসামগ্রী পাঠাচ্ছেন প্রবাসী শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ১৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নোবিপ্রবিতে চিকিৎসাসামগ্রী পাঠাচ্ছেন প্রবাসী শিক্ষার্থী

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) করোনাভাইরাস চিকিৎসার জন্য চিকিৎসাসামগ্রী ও নিরাপত্তাসামগ্রী উপহার পাঠাচ্ছেন যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিশ্ববিদ্যালয়ের ৪র্থ ব্যাচের শিক্ষার্থী তানভীর মুরাদ।

চিকিৎসাসামগ্রীর মধ্যে রয়েছে ১০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), ৪০০ পিস কে-নাইনটি ফাইভ মাস্ক, ৫০০ পিস সার্জিক্যাল মাস্ক, ১০০ পিস ফেস শিল্ড।

শনিবার (১৩ জুন) যুক্তরাষ্ট্রে বসবাসরত তানভীর মুরাদ চিকিৎসাসামগ্রী উপহার পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন। কয়েক দিনের মধ্যেই এগুলো কুরিয়ারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানোর ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

তানভীর মুরাদ বলেন, ‘আমি বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করলেও আমার স্বপ্নভূমি নোবিপ্রবি নিজেদের উদ্যোগে র‍্যাপিড টেস্টিং কিট আবিষ্কার করে এবং নোয়াখালী অঞ্চলে করোনা উপসর্গের রোগীদের টেস্টিং শুরু করে, যা গণমাধ্যমের সুবাদে জানতে পেরে অত্যন্ত খুশি হয়েছি। কিন্তু জানতে পারলাম-বিশ্ববিদ্যালয়ের টেস্টিং ল্যাবে পর্যাপ্ত চিকিৎসাসামগ্রীর অভাব আছে। সুরক্ষাসামগ্রীর অভাব সত্ত্বেও যারা ভলান্টিয়ার হিসেবে কাজ করছে, তারা জীবনের ঝুঁকি নিয়ে সাহসিকতার সঙ্গে করোনা টেস্ট করে যাচ্ছে। তাদের এই সাহসিকতা আমাকে মুগ্ধ করেছে।’

তিনি আরও বলেন, ‘আমি ক্ষুদ্র মানুষ হয়ে আমার জায়গা থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছি। বিশ্ববিদ্যালয় জীবনে আমি জনগণের ট্যাক্সের টাকায় পড়াশোনা করেছি, তাই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের জন্য আমার এই অতি সামান্য উপহার। আমি চেষ্টা করেছি আমেরিকান এফডিএ অনুমোদিত মেডিকেল সুরক্ষাসামগ্রী প্রেরণ করার জন্য।’

 

নোবিপ্রবি/ফাহিম/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়