ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

‘দক্ষিণ এশিয়ায় গণতন্ত্রের ভবিষ্যৎ’ নিয়ে কুবিতে ওয়েবিনার

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪১, ১০ জুলাই ২০২০  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সামাজিক গবেষণা গ্রুপের (Social Research Group) নিয়মিত ধারাবাহিক ওয়েবিনারের (ওয়েব সেমিনার) ১৮তম পর্ব হবে আজ।

‘দক্ষিণ এশিয়ায় গণতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক ওয়েবিনারে আলোচক থাকবেন নরওয়ের অসলো বিশ্ববিদ্যালয়ের পোস্ট ডক্টরাল রিসার্চার ড. মোবাশ্বের হাসান।

এ ওয়েবিনারটি শুক্রবার (১০ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় এবং নরওয়েজিয়ান সময় বিকেল ৫টায় ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুম-এ অনুষ্ঠিত হবে।

বৃ্হস্পতিবার (৯ জুলাই) রাতে সামাজিক গবেষণা গ্রুপের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

সামাজিক গবেষণা গ্রুপের সমন্বয়ক এবং বিশ্ববিদ্যালয়টির লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণ কুমার সাহার সঞ্চালনায় দক্ষিণ এশিয়ার গণতন্ত্র সংক্রান্ত নানা বিষয়ের প্রশ্নের ও মতামতের উপর আলোচনা করবেন আমন্ত্রিত নরওয়েজিয়ান এ অতিথি।

এছাড়াও তিনি বাংলাদেশে গণতন্ত্র সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় এবং বাংলাদেশের গণতন্ত্রের বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে আলোচনা করবেন বলে জানা যায়।

উল্লেখ্য, মহামারি  করোনা সংকটের এই সময়ে সমসাময়িক বিভিন্ন বিষয়ে চিন্তা আর আলোচনার মধ্য দিয়ে শিক্ষার্থীদের জ্ঞানচর্চা চলমান রাখার লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামাজিক গবেষণা গ্রুপ (Social Research Group) নিয়মিত ওয়েব সেমিনার আয়োজন করে আসছে।

প্রসঙ্গত , বর্তমান সময়ে এ ধরনের অনেক ওয়েবিনার দেখা গেলেও সেগুলো ঢাকা কেন্দ্রিক হওয়ায় মফস্বল শহরগুলোর তেমন প্রতিনিধিত্ব থাকে না। কিন্তু কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামাজিক গবেষণা গ্রুপের নিয়মিত এ ধারাবাহিক আয়োজন মফস্বল শহরগুলোর শিক্ষক-শিক্ষার্থী গবেষকদের চাহিদা মেটাচ্ছে।

 

কুবি/শরীফ/মাহি

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়