ঢাকা, সোমবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারতকে উড়িয়ে দিয়ে পাকিস্তান চ্যাম্পিয়ন

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৬-১৮ ৩:০৮:২৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৯ ৮:৪৮:৪৪ এএম
ভারতকে উড়িয়ে দিয়ে পাকিস্তান চ্যাম্পিয়ন
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে ৩৩৯ রানের বড় লক্ষ্য বেঁধে দেয় পাকিস্তান। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পরে ভারত। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। পাকিস্তানের বোলারদের বোলিং তোপে ৩০.৩ ওভারে ১৫৮ রানে অলআউট হয়ে যায় ভারত। আর ১৮০ রানের ব্যবধানে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসরের শিরোপা জিতে নেয় পাকিস্তান। এটা পাকিস্তানের প্রথম চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জয়।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ আমির ও হাসান আলী ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন শাদাব খান। ১টি উইকেট নেন জুনায়েদ খান। অপর উইকেটটি রান আউটে কাটা পড়ে। ব্যাট হাতে ভারতের হার্দিক পান্ডিয়া সর্বোচ্চ ৭৬ রান করেন। ৪৩ বলে খেলা তার এই ইনিংসে ৪টি চারের পাশাপাশি ৬টি ছক্কার মার ছিল। যুবরাজ সিং করেন ২২ রান। আর ২১ রান করেন শিখর ধাওয়ান। 

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে অসাধারণ সূচনা পায় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে আজহার আলী ও ফখর জামান ১২৮ রান তোলেন। এরপর ব্যক্তিগত ৫৯ রানে রান আউট হন আজহার আলী। কিন্তু ফখর জামানের ১১৪, মোহাম্মদ হাফিজের ঝোড়ো ৫৭ ও বাবর আজমের ৪৬ রানে ভর করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৩৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে পাকিস্তান।

ফাইনালের ম্যাচসেরা হন ফখর জামান। আর টুর্নামেন্ট সেরা হন পাকিস্তানের বোলার হাসান আলী। ১৩ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির পুরস্কারও পান তিনি। ৩৩৮ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরস্কার পান শিখর ধাওয়ান।


রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৭/ইয়াসিন/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge