ঢাকা, মঙ্গলবার, ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ভারতের একি দশা!

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৬-১৮ ৯:১১:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-২৯ ৮:২৮:২৬ পিএম
ভারতের টপ অর্ডার গুঁড়িয়ে দিয়েছেন মোহাম্মদ আমির

ক্রীড়া ডেস্ক : মোহাম্মদ আমিরের বলে স্লিপে বিরাট কোহলির ক্যাচ ফেললেন আজহার আলী। ৫ রানে জীবন পেলেন কোহলি। ৩ রানে জীবন পেয়ে সেঞ্চুরি করেছেন পাকিস্তানের ফখর জামান। তবে কী কোহলিও তেমন কিছু...। না, ভারত অধিনায়ক আউট হয়েছেন পরের বলেই!

কোহলির আগে ও পরে দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ানকেও ফিরিয়েছেন আমির। ভারতের টপ অর্ডারই গুঁড়িয়ে দিয়েছেন পাকিস্তানি পেসার। ৩৩৯ রান তাড়া করতে নেমে এখন বেশ বিপদেই আছে ভারত। ১৭ ওভারে ৭২ রানেই যে ৬ উইকেট হারিয়েছে চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়নরা!

পিঠের চোট আমিরকে সেমিফাইনাল থেকে ছিটকে দিয়েছিল। আজ দলে ফিরে ইনিংসের তৃতীয় বলেই রোহিতকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে বিদায় করেন বাঁহাতি পেসার। ভারত তখন রানের খাতাই খুলতে পারেনি।

নিজের পরের ওভারে কোহলিকেও ফেরান আমির। আগের বলে জীবন পাওয়া কোহলি পরের বলে পয়েন্টে শাদাব খানকে ক্যাচ দিয়ে যখন ফিরলেন, ৬ রানেই ২ উইকেট নেই ভারতের!

দলীয় ৩৩ রানে আবার আমিরের আঘাত। সরফরাজ আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ধাওয়ান (২১)। ১৩ ও ১৪- পরপর দুই ওভারে যুবরাজ সিং ও মহেন্দ্র সিং ধোনি ফিরে গেলে বিপদে পড়ে যায় ভারত। শাদাবের বলে যুবরাজ হয়েছেন এলবিডব্লিউ। পরের ওভারে হাসান আলীর বাউন্সার পুল করতে গিয়ে ইমাদ ওয়াসিমকে ক্যাচ দিয়েছেন ধোনি।

টেকেননি কেদার যাদবও। শাদাবের বলে সরফরাজের হাতে ক্যাচ দিয়েছেন তিনি। ৭২ রানে ৬ উইকেট হারিয়ে তখন ভীষণ বিপদে ভারত।

গ্রুপ পর্বে এই ভারতের কাছে নাকানি চুবানি খেয়েছিল পাকিস্তান। সরফরাজ আহমেদের দল ২৮৯ রান তাড়া করতে নেমে অলআউট হয়েছিল মাত্র ১৬৪ রানে। সেটি মনে হয় পাকিস্তান আজ ভারতকে ফেরত দেওয়ার পণ করে নেমেছে!

আরো পড়ুন...

#জিততে রেকর্ড গড়তে হবে ভারতকে

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৭/পরাগ