ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ধাওয়ানের বিকল্প হিসেবে ইংল্যান্ড যাচ্ছেন পন্ত

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ১২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধাওয়ানের বিকল্প হিসেবে ইংল্যান্ড যাচ্ছেন পন্ত

ক্রীড়া ডেস্ক : আঙ্গুলে পাওয়া চোটে আপাতত ভারতের পরবর্তী  দুই ম্যাচের জন্য শিখর ধাওয়ানকে দলে পাওয়া যাবে না। ফর্মে থাকা এ তারকা ওপেনারের পরিবর্তে কে খেলবেন তা এখনো নিশ্চিত করেনি বিসিসিআই। তবে বিকল্প খেলোয়াড় হিসেবে দেশ থেকে উড়িয়ে নেওয়া হচ্ছে ঋষভ পন্তকে।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের দাপুটে জয়ে ভূমিকা ছিলো ওপেনার শিখর ধাওয়ানের। তার সেঞ্চুরিতে ভর করে আগে ব্যাট করে জয়ের বড় পুঁজি পেয়েছিল ভারত। ওই ম্যাচে বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পাওয়ায় নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে পরের দুই ম্যাচে খেলতে পারবেন না ধাওয়ান। পর্যবেক্ষণে থাকায় আপাতত দলের সঙ্গেই রয়েছেন তিনি।

ধাওয়ানের বিকল্প হিসেবে ঋষভ পন্তের ইংল্যান্ডে যাওয়ার কথা নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা। অথচ তার বিশ্বকাপ দলে জায়গা না হওয়ায় অনেক সমালোচনা হয়েছে ভারতে। অবশেষে তাকে সুযোগ দিয়েছে বিসিসিআই। বৃহস্পতিবার সকালেই ইংল্যান্ডে গিয়ে পৌঁছার কথা রয়েছে তার। ট্রেন্টব্রিজে আগামীকাল বাংলাদেশ সময় সাড়ে তিনটায় নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বিরাট কোহলির ভারত।

ইংল্যান্ডে পৌঁছে দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন পন্ত। ধাওয়ানের চোটের অবস্থা পর্যালোচনা করে  আইসিসির কাছে বদলির আনুষ্ঠানিকতা সারবে টিম ম্যানেজমেন্ট। তবে ফর্মে থাকা ধাওয়ানের সেরে উঠার প্রত্যাশায় থাকবে বোর্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রান করেছিলেন ধাওয়ান। প্যাট কামিন্সের ওভারে ব্যাটিংয়ের সময় আঙুলে চোট পান তিনি। চোটের পর দলের হয়ে ফিল্ডিং করতে দেখা যায়নি ভারতীয় দলের এ তারকা ওপেনারকে।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়