ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

আফগানিস্তানকে উড়িয়ে দ. আফ্রিকার প্রথম জয়

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৬ ১:০৩:০৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৬ ১০:৫১:০৫ এএম
আফগানিস্তানকে উড়িয়ে দ. আফ্রিকার প্রথম জয়
ইমরান তাহির গুঁড়িয়ে দিয়েছেন আফগানিস্তানকে
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক : অবশেষে দ্বাদশ বিশ্বকাপে জয়ের স্বাদ পেল দক্ষিণ আফ্রিকা। আফগানিস্তানকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৯ উইকেটে হারিয়েছে প্রোটিয়ারা।

কার্ডিফে শনিবার আফগানিস্তানের ইনিংসের সময় দুই দফা বৃষ্টিতে ম্যাচের দৈর্ঘ্য নেমে এসেছিল ৪৮ ওভারে। ৩৪.১ ওভারে আফগানরা গুটিয়ে যায় ১২৫ রানেই। বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকার লক্ষ্য দাঁড়ায় ১২৭, প্রোটিয়ারা সেটি পেরিয়ে যায় ১১৬ বল বাকি থাকতেই।

টস হেরে ব্যাট করতে নেমে আফগানিস্তানের শুরুটা অবশ্য খারাপ ছিল না। প্রথম দফা যখন বৃষ্টি নামে, তাদের স্কোর ৫.৫ ওভারে বিনা উইকেটে ৩৩। যেটি দ্বিতীয় দফা বৃষ্টির সময় ২০ ওভারে ২ উইকেটে ৬৯।

কিন্তু আবার খেলা শুরু হতেই পথ হারায় আফগানরা। ২ উইকেটে ৬৯ থেকে দ্রুতই স্কোর হয়ে যায় ৬ উইকেটে ৭০, ১ রানের মধ্যে হারায় ৪ উইকেট! খানিক বাদে যেটি হয়ে যায় ৭ উইকেটে ৭৭।

সেখান থেকে স্কোর একশ পার হয়েছে মূলত রশিদ খানের ২৫ বলে ৩৫ রানের সুবাদে। দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই (২২) ও নূর আলী জাদরানের (৩২) পর রশিদ ছাড়া আর কেউই দুই অঙ্কে যেতে পারেননি।

আফগানদের ইনিংস গুঁড়িয়ে দেন ইমরান তাহির। ৪০ বছর বয়সি লেগ স্পিনার ৭ ওভারে ২৯ রানে নেন ৪ উইকেট। ১৩ রানে ৩ উইকেট নেন পেসার ক্রিস মরিস। আরেক পেসার আন্দিলে ফিকোয়াও ১৮ রানে নেন ২ উইকেট।

ছোট লক্ষ্য তাড়ায় ১০৪ রানের বড় জুটিতে দক্ষিণ আফ্রিকাকে জয়ের কাছাকাছি নিয়ে যান হাশিম আমলা ও কুইন্টন ডি কক। ডি কক ৭২ বলে ৬৮ রান করে ফিরলেও জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন আমলা। ৮৩ বলে ৪ চারে ৪১ রানে অপরাজিত ছিলেন ডানহাতি ওপেনার।

প্রথম তিন ম্যাচে তিন হারের পর ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করেছিল দক্ষিণ আফ্রিকা। ফাফ ডু প্লেসির দল পঞ্চম ম্যাচে এসে পেল প্রথম জয়। আফগানিস্তান হারল প্রথম চার ম্যাচেই।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge