ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারত-পাকিস্তান ম্যাচে যত বিতর্কিত ঘটনা

মো. নুরুল আমিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৬ ১:২৫:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৬ ২:৫৮:৪৬ পিএম

ক্রীড়া ডেস্ক : ভারত-পাকিস্তান ম্যাচ মানেই নাটকীয়তা, বিতর্ক ও উত্তেজনার পারদ উপরে উঠা। স্নায়ুচাপের এ ম্যাচে খেলোয়াড়রা প্রায়ই মেজাজ হারিয়ে চড়াও হন প্রতিপক্ষের উপর, জড়িয়ে পড়েন বাকযুদ্ধে।

আর কিছুক্ষণ পর শুরু হতে যাওয়া ভারত-পাকিস্তান ম্যাচ সামনে রেখে চোখ ফেরানো যাক এমনই কিছু আলোচিত ও বিতর্কিত মুহুর্তের উপর

জাভেদ মিয়াঁদাদের লাফ(১৯৯২)
১৯৯২ সালে সিডনিতে ব্যাটিং এর সময় জাভেদ মিয়াদাদকে কথায় খোঁচা দিয়েই যাচ্ছিলেন ভারতীয় উইকেটরক্ষক কিরণ মোরে। পরে একটি রান আউটের সুযোগ পেয়ে কিছুটা লাফিয়ে স্টাম্প ভাঙেন উত্তেজিত মোরে। পরে সেটি নট-আউট হলে মোরেকে দেখিয়ে তাকে ব্যঙ্গ করে লাফাতে শুরু করেন মিয়াঁদাদ।

গম্ভীর-আফ্রিদি বাকযুদ্ধ (২০০৭)
২০০৭ সালে পাক-ভারত ওডিআই সিরিজের তৃতীয় ম্যাচে কানপুরে শহীদ আফ্রিদির সাথে তীব্র কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন গৌতম গম্ভীর। আফ্রদির বলে বাউন্ডারি হাঁকানোর পর আফ্রিদি কিছু কথা বললেও প্রতিউত্তর করেননি গম্ভীর। কিন্তু পরবর্তীতে একই ওভারে রান নিতে গিয়ে দুজনের মধ্যে ধাক্কাধাক্কির পর হিন্দি ও পাঞ্জাবি ভাষায় উত্তপ্ত বাক্য বিনিময় হয় দুজনের মধ্যে। পরে আম্পায়ারের হস্তক্ষেপে পরিস্থিতি ঠান্ডা হয়।

গম্ভীর-আকমল তর্কাতর্কি (২০১০)
২০১০ এশিয়া কাপে আর একবার বিতর্কে জড়ান গম্ভীর, এবার কামরান আকমলের সাথে। গম্ভীর এর একটি ক্যাচে আকমল আউটের আবেদন জানালে সেটি আম্পায়ার নাকচ করে দেন। পরে এটি নিয়ে উপহাস করার জের ধরে তর্কযুদ্ধ শুরু হয়। পরবর্তীতে আম্পায়ার ও মহেন্দ্র সিং ধোনী দুজনকে সরিয়ে নেন।

হরভজন-শোয়েব আখতার(২০১০)
গম্ভীর-আকমল বিতর্কের পর ওই একই ম্যাচের শেষদিকে কথা কাটাকাটি হয় হরভজন-শোয়েব আখতারের মধ্যে। তখন এক ওভারে আর ৭ রান দরকার ভারতের। এমন সময় একটি বল ব্যাটে লাগাতে ব্যর্থ হওয়ায় হরভজনকে উদ্দেশ্য করে বিদ্রুপাত্মক মন্তব্য করেন শোয়েব। হরভজন ও মেজাজ হারিয়ে বসলে একে অন্যের দিকে তেড়ে আসেন দুজন। পরবর্তীতে আমিরের বলে ছক্কা মেরে ম্যাচ জেতানোর পর শোয়েবকে উদ্দেশ্য করে উন্মত্ত উদযাপন করেন ‘ভাজ্জি’।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৯/নুরুল/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন