ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

অস্ট্রেলিয়ার গতি নিয়ে চিন্তিত নয় বাংলাদেশ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৮ ৫:২২:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৮ ৬:৪৩:৪৩ পিএম
অস্ট্রেলিয়ার গতি নিয়ে চিন্তিত নয় বাংলাদেশ
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য বড় চ্যালেঞ্জ ছিল গতি আর শর্ট বল সামলানো। সেই চ্যালেঞ্জটা তামিম-সাকিবরা উতরে গেছেন ভালোভাবেই। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার গতিময় বোলারদের নিয়েও তাই বাংলাদেশ চিন্তিত নয় বলে জানালেন সাকিব আল হাসান।

টনটনে সোমবার ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার ওশানে টমাস, শেলটন কটরেলদের ওপর সাকিব-লিটন যেভাবে চড়াও হয়েছেন, তা ছিল এক কথাই দুর্দান্ত। সাকিবের সেঞ্চুরি ও লিটনের ঝোড়ো ফিফটিতে ৩২২ রানও তাতে বাংলাদেশের জন্য হয়ে যায় মামুলি লক্ষ্য।

পরের ম্যাচেই বাংলাদেশের সামনে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার শক্তিশালী দিক নিয়ে কথা বলতে গেলে গতিসম্পন্ন ফাস্ট বোলারদের কথা বলতে হয় সবার আগে। বিশেষ করে মিচেল স্টার্কের মতো ফাস্ট বোলার আছেন তাদের দলে। তবে গতিতে তারা যতই শক্তিশালী হোন না কেন, বাংলাদেশ তা নিয়ে চিন্তিত নয় মোটেই।

সাকিব মনে করেন, মৌলিক দিকগুলো ঠিক রাখলে গতি কোনো সমস্যা হয়ে দাঁড়াবে না, ‘শেষ চার ম্যাচে আমরা বেশ কয়েকজন ফাস্ট বোলারকে মোকাবিলা করেছি। প্রতিটি দলেই কমপক্ষে দুজন করে ফাস্ট বোলার ছিল, যারা ১৪০ কিলোমিটারের চেয়েও বেশি গতিতে বোলিং করে। এবং আমরা তাদের ভালোভাবেই সামলেছি।’



‘আমরা গতি নিয়ে চিন্তিত নই। আমরা ইংল্যান্ডের সঙ্গে খেলেছি, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলেছি। দুই দলেই ১৪০ কিলোমিটারের চেয়েও বেশি গতিতে বোলিং করা বোলার আছে। তাদের মুখোমুখি হওয়ার পর আমার মনে হয়, আমাদের শুধু মৌলিক দিলগুলো ঠিক রাখতে হবে। আমরা যথেষ্ট দক্ষতাসম্পন্ন একটি দল এবং যথেষ্ট সক্ষম এসব চ্যালেঞ্জের পাল্টা জবাব দিতে।’

আগামী বৃহস্পতিবার নটিংহামের ট্রেন্ট ব্রিজে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি হবে বাংলাদেশ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge