ঢাকা     শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৩ ১৪২৭ ||  ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

৩৬ বছরের লজ্জার রেকর্ড দখলে নিলেন রশিদ

17 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ১৮ জুন ২০১৯  

ক্রীড়া ডেস্ক : ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডারদের তালিকায় তিনি আছেন দ্বিতীয় স্থানে। ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে আছেন তৃতীয় স্থানে। টি-টোয়েন্টির সেরা বোলারদের তালিকায় তিনি আছেন শীর্ষে।

বলছি আফগানিস্তানের স্পিনার রশিদ খানের কথা। অথচ বিশ্বসেরা এই বোলারকে আজ বেধড়ক পেটালেন ইয়ান মরগান-জো রুটরা!

রশিদ খান আজ ৯ ওভার বল করেছেন। তার ওভারগুলোতে ১১টি ছক্কা মেরেছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। বিশেষ করে ইয়ান মরগান। চার মেরেছেন ৩টি। তাতে মাত্র ৫৪ বলে রেকর্ড ১১০ দিয়েছেন রশিদ খান। যা বিশ্বকাপের ইতিহাসে কোনো বোলারের দেওয়া সর্বোচ্চ রান।

এর আগে ১৯৮৩ বিশ্বকাপে নিউজিল্যান্ডের স্নেডেন ১২ ওভার বল করে ১০৫ রান দিয়েছিলেন। সেবারও ইংল্যান্ডের ব্যাটসম্যানরা চড়াও হয়েছিলেন স্নেডেনের উপর। এবার রশিদ খানের ওপরও চড়াও হলেন ইংলিশ ব্যাটসম্যানরা। তাতে ৩৬ বছরের লজ্জার রেকর্ড ভেঙে সেটার পাশে নিজের নামের লেখালেন রশিদ।

অবশ্য ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ১১০ রান দ্বিতীয় সর্বোচ্চ খরুচে বোলিং। ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বোলার মিক লুইস দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গে ১০ ওভারে ১১৩ রান দিয়েছিলেন। সেটা ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে খরুচে বোলিংয়ের শীর্ষে রয়েছে।

এরপর ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে নটিংহ্যামশায়ারে পাকিস্তানের ওয়াহাব রিয়াজ ১০ ওভার বল করে দিয়েছিলেন ১১০ রান। আজ রশিদ খান ইংল্যান্ডের বিপক্ষে ৯ ওভার বল করেই দিয়েছেন ১১০ রান। ভাগ্যিস দশম ওভারটি তাকে করতে হয়নি। তা না হলে কোথায় গিয়ে যে থামত তার লজ্জার রেকর্ড সেটা কল্পনা করা মুশকিল।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়