ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভারতকে ২২৪ রানে আটকে দিল আফগানিস্তান

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ২২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতকে ২২৪ রানে আটকে দিল আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক : এক দল বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত। আরেক দল হেরেছে প্রথম পাঁচ ম্যাচেই। দুই দলের সেই পার্থক্যটা অবশ্য বোঝা গেল না ম্যাচের প্রথম ভাগে। স্পিনারদের দারুণ বোলিংয়ে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ভারতকে ২২৪ রানে আটকে দিয়েছে আফগানিস্তান। ৮ উইকেটে করা এই রান ২০১০ সালের পর ওয়ানডেতে আগে ব্যাট করে ভারতের সর্বনিম্ন!

আগের দিন টুর্নামেন্টের আরেক ফেবারিট স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে চমক দেখিয়েছিল শ্রীলঙ্কা। আজ আফগানিস্তান পারবে তেমন কিছু করতে? জানা যাবে কয়েক ঘণ্টা পরই!

সাউদাম্পটনের রোজ বোলে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। দলীয় ৭ রানে অফ স্পিনার মুজিব উর রহমানের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন দারুণ ফর্মে থাকা রোহিত শর্মা (১)।

এরপর প্রতিরোধ গড়েন কোহলি। ভারত অধিনায়ক প্রথমে লোকেশ রাহুলের সঙ্গে গড়েন ৫৭ রানের জুটি। রাহুলকে (৩০) ফিরিয়ে এ জুটি ভাঙেন আরেক অফ স্পিনার মোহাম্মদ নবী।

তৃতীয় উইকেটে বিজয় শঙ্করের সঙ্গে ৫৮ রানের আরেকটি ভালো জুটি গড়ে ফেলেছিলেন কোহলি। এরপরই ১৩ রানের মধ্যে দুই সেট ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে যায় ভারত।

রহমত শার লেগ স্পিনে শঙ্কর (২৯) হন এলবিডব্লিউ। নবীর কিছুটা লাফিয়ে ওঠা বলে কাট করতে গিয়ে পয়েন্টে ক্যাচ দেন কোহলি। ৬৩ বলে ৫ চারে কোহলি করেন ৬৭ রান। 

এরপর মন্থর ব্যাটিংয়ে ভারতকে এগিয়ে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি ও কেদার যাদব। লেগ স্পিনার রশিদকে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে ধোনি স্টাম্পড হলে ভাঙে ৫৭ রানের জুটি। ৫২ বলে ধোনি করেন ২৮।

শেষ দিকে রানের গতি বাড়াতে পারেননি হার্দিক পান্ডিয়াও। আফতাব আলমের শর্ট বলে ক্যাচ দেন উইকেটের পেছনে (৯ বলে ৭)।  

শেষ ওভারে ভারত তুলতে পারে মাত্র ৫ রান, উইকেট হারায় ২টি। ৬৮ বলে ৩ চার ও এক ছক্কায় ৫২ রান করেন যাদব।

মুজিব ১০ ওভারে ২৬ রানে ও রশিদ ৩৮ রানে নেন একটি করে উইকেট। ৯ ওভারে ৩৩ রানে ২ উইকেট নেন নবী। রহমত ৫ ওভারে ২২ রানে নেন একটি উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়