ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাবাদাকে আইপিএল খেলতে বারণ করেছিলাম : ডু প্লেসি

মো. নুরুল আমিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৪ ১১:২৪:৫৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৪ ৪:১৯:০৭ পিএম
রাবাদাকে আইপিএল খেলতে বারণ করেছিলাম : ডু প্লেসি
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বোলিং লাইনআপের অন্যতম ভরসার নাম কাগিসো রাবাদা। অভিজ্ঞ ডেল স্টেইনের অনুপস্থিতিতে দায়িত্বটা বেড়ে গিয়েছিল আরো বেশি। কিন্তু সে দায়িত্ব পালন করে দর্শকদের প্রত্যাশা মেটাতে পারেননি তিনি। এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে নিয়েছেন মাত্র ছয় উইকেট। গড়টাও নামের পাশে একদম বেমানান, ৫০ এর বেশি।

অনেকদিন ধরে টানা খেলে যাচ্ছেন রাবাদা। বিশ্রামের সুযোগ পাচ্ছেন খুব কম। গতকাল পাকিস্তানের বিপক্ষে ৪৯ রানে হারের দিনে উইকেটশূন্য থাকা রাবাদাকে নিয়ে তাই স্বাভাবিকভাবে প্রশ্নের উত্তর দিতে হয়েছে অধিনায়ক ফাফ ডু প্লেসিকে। রাবাদার ধারহীনতার পেছনের কারণ তার ক্লান্তি, বিশ্রামহীনতা কিনা এ প্রশ্নের জবাবে আইপিএল খেলতে বারণের বিষয়টি প্রকাশ করেন তিনি।

এ বছর এখন পর্যন্ত ৩০৩ ওভার বল করেছেন রাবাদা, যার ৪৭ টিই সর্বশেষ আইপিএলে। সেখানে ভালো পারফর্ম করলেও শেষ দিকে পিঠের ইনজুরিতে পড়েন তিনি। এরপর তাকে দেশে ফিরিয়ে নেয় দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড।

ডু প্লেসি বলেন- ‘আমরা চেয়েছিলাম ও যেন এবার আইপিএল না খেলে। যাতে করে বিশ্বকাপের আগে সতেজ থাকতে পারে। যখন ও চলেই গেল আমরা চেষ্টা করেছিলাম ওকে অর্ধেক টুর্নামেন্ট খেলেই ফিরিয়ে আনার। কারণ এটা গুরুত্বপূর্ণ। শুধু ও না, আরো কয়েকজন খেলোয়াড়ের জন্যও।’

‘আমি আইপিএল শুরুর আগেই এ ব্যাপারে কথা বলেছিলাম যে আমাদের তিন ফরম্যাটেই খেলা খেলোয়াড়দের জন্য বিশ্রামে সুযোগ রাখা জরুরি। কারণ ওরা তিন ফরম্যাটেও খেলে, আবার আইপিএলও।  তাই আমি মনে করিনা এটা শুধুই আইপিএল এর কারণে। কিন্তু কয়েকজনের জন্য বিশ্রাম খুবই দরকারি ছিল। কেউই বিশ্বকাপে সতেজ হয়ে আসেনি। এটা কোন অজুহাত নয়, এটাই সত্যি। আপনি দেখবেন বিশ্বকাপে ওর বলের গতি আগের সময়ের চেয়ে বেশ কিছুটা কম।’

তবে ডু প্লেসি এ আশাও ব্যক্ত করেছেন আবারো স্বরূপে ফিরবে রাবাদা। আগের চেয়েও ভয়ঙ্কর হয়ে। নিজেদের ক্রিকেট ইতিহাসের অন্যতম বাজে সময়ে রাবাদার ফর্মে ফেরাটা যে খুব দরকার প্রোটিয়াদের।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৯/নুরুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge