ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারতের দাপটের পর সেমিফাইনাল রিজার্ভ ডে-তে

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১০ ১২:৩৬:২৯ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-১০ ১২:৫৭:৩৪ পিএম
ভারতের দাপটের পর সেমিফাইনাল রিজার্ভ ডে-তে
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : বৃষ্টির কারণে ভারত-নিউজিল্যান্ড বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ রিজার্ভ ডে-তে গড়িয়েছে।  

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার বৃষ্টির আগে দাপট দেখিয়েছেন ভারতের বোলাররা। খেলা বন্ধ হওয়ার আগে ৪৬.১ ওভারে ৫ উইকেটে ২১১ রান তুলে ধুঁকছিল নিউজিল্যান্ড।

টুর্নামেন্টের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, এদিনই ম্যাচ শেষ করার যথেষ্ট চেষ্টা করেছেন ম্যাচ অফিসিয়ালরা। সেটা ওভার কমিয়ে হলেও। কিন্তু প্রায় সাড়ে চার ঘণ্টা অপেক্ষার পরও বৃষ্টি তা হতে দেয়নি।

যেখানে খেলা বন্ধ হয়েছে, সেখান থেকেই বুধবার রিজার্ভ ডে-তে খেলা শুরু হবে। অর্থাৎ নিউজিল্যান্ড বাকি ৩.৫ ওভার ব্যাটিং করবে। এরপর কিউইদের দেওয়া লক্ষ্য ৫০ ওভারে তাড়া করবে ভারত। বুধবারও যদি ফল না আসে, তাহলে প্রথম পর্বে পয়েন্ট টেবিলে আগে পজিশন থাকার কারণে ফাইনালে চলে যাবে ভারত।

মেঘলা আকাশের নিচে আগে বোলিং নেওয়ার উপযুক্ত দিন ছিল। তবে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন টস জিতে নিয়েছিলেন ব্যাটিং।

নিউজিল্যান্ড প্রথম বলেই হারাতে পারত মার্টিন গাপটিলের উইকেট। ভুবনেশ্বর কুমারের বল গাপটিলের প্যাডে লাগার পর হয়েছিল জোরালো আবেদন। আম্পায়ার তাতে সাড়া না দেওয়ায় ভারত নিয়েছিল রিভিউ। ইমপ্যাক্ট ‘আউটসাইড অফ’ হওয়ায় বেঁচে যান গাপটিল, ভারত হারায় রিভিউ।

ভারতের নিউজিল্যান্ডকে চেপে ধরার শুরু সেখানেই। প্রথম রান নিতে নিউজিল্যান্ডের লেগেছে ১৭ বল, আর প্রথম বাউন্ডারির জন্য অপেক্ষায় থাকতে হয়েছে অষ্টম ওভার পর্যন্ত! তার আগেই জাসপ্রিত বুমরাহর বলে খোঁজা দিয়ে স্লিপে বিরাট কোহলির দারুণ ক্যাচে ফিরেছেন গাপটিল, করেছেন ১৪ বলে ১ রান।

এরপর প্রতিরোধ গড়েন অধিনায়ক উইলিয়ামসন। প্রথমে হেনরি নিকোলসের সঙ্গে গড়েন ৬৮ রানের জুটি। ২৮ রান করা নিকোলসকে ফিরিয়ে এ জুটি ভাঙেন বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা।

তৃতীয় উইকেটে রস টেলরকে নিয়ে পঞ্চাশোর্ধ আরেকটি জুটি গড়ে ফেলেন উইলিয়ামসন। তবে রানের গতি ছিল খুবই মন্থর। মাঝে ১৪ ওভারে ছিল না কোনো বাউন্ডারি! ৯৬ বলে ৬৭ রান করা উইলিয়ামসনকে ফিরিয়ে ৬৫ রানের জুটি ভাঙেন যুজবেন্দ্র চাহাল।

টেলর এরপর লড়ে গেছেন। জেমস নিশাম, কলিন ডি গ্রান্ডহোমরা যদিও টেলরকে খুব বেশি সময় সঙ্গ দিতে পারেননি। চাহালকে ছক্কায় উড়িয়ে ৭৩ বলে ফিফটি করা টেলর রান বাড়ানোর চেষ্টা করছিলেন। এরপরই নামে বৃষ্টি।

৬৭ রানে অপরাজিত থাকা টেলর নিউজিল্যান্ডের রানটা কোথায় নিতে পারেন, সেটাই এখন দেখার। তার সঙ্গে ৩ রানে অপরাজিত আছেন টম ল্যাথাম।

 

রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৯/পরাগ 

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge