ঢাকা, শুক্রবার, ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-১৭ ৪:১৫:০৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৭ ৯:২৮:৩৩ পিএম
ওমরের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দিচ্ছেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ। ছবি: মামুন মাহাদি

ক্রীড়া ডেস্ক : টানা তিন জয়ে এক ম্যাচ হাতে রেখে ওয়ালটন ত্রিদেশীয় টি-টোয়েন্টি বধির ক্রিকেটের ফাইনালে উঠেছে পাকিস্তান।

সোমবার পাকিস্তান আবারো হারিয়েছে ভারতকে। ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে ৪ উইকেটে জয় পেয়েছে ফাইনালিস্টরা। পাকিস্তানের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৭ রান করে ভারত।  জবাবে ১৯তম ওভারেই জয় নিশ্চিত করে পাকিস্তান।

পাকিস্তানের জয়ের নায়ক বোলার ওমর। ৩ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট নেন ওমর। এ ছাড়া নাঈম ও জোব্বার ২টি করে উইকেট পান। ভারতের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ২১ রান করেন সন্তোষ। ওপেনার মানজিত ১৬ ও শান্তির ব্যাট থেকে আসে ১২ রান। ১১ রান করেন সামির। ভারত স্কোরবোর্ডে ১৩ রান জমা হয় অতিরিক্ত খাত থেকে।



বোলিংয়ের পর ওমর ব্যাট হাতেও ছিলেন দুর্দান্ত। তার অপরাজিত ৩৮ রানের সুবাদে সহজেই জয়ের বন্দরে নোঙর পেলে পাকিস্তান। ৩৪ বলে কোনো বাউন্ডারি ছাড়াই ইনিংসটি সাজান মিডল অর্ডার ব্যাটসম্যান। ওপেনার বিলাল ইউসুফ ১৮ ও সোহেল ১৬ রান করে দলের জয়ে অবদান রাখেন।

বল হাতে ভারতের সেরা বোলার মানজিত। ১৪ রানে ২ উইকেট নেন তিনি। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন ওমর।

পাকিস্তানের পরবর্তী ম্যাচ বাংলাদেশের বিপক্ষে। ভারতও খেলবে বাংলাদেশের বিপক্ষে। ফাইনালে যাওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে বাংলাদেশের।



রাইজিংবিডি/ঢাকা/১৭ সেপ্টেম্বর ২০১৮/ইয়াসিন/পরাগ