ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিচলিত হবেন না: ইশরাক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিচলিত হবেন না: ইশরাক

ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের প্রচারে হামলার ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় নেতা-কর্মীদের বিচলিত না হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার দুপুরে নিজ বাসার নির্বাচনী কার্যালয়ে জরুরি সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, এ ধরনের ঘটনা ন্যক্কারজনক। ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এটি দেখে নির্বাচনকে বানচাল করার জন্য এ ধরনের ঘটনা ঘটিয়েছে সরকার।

‘আমি নেতা-কর্মীদের বলতে চাই, আপনারা শান্ত থাকবেন, বিচলিত হওয়ার কোনো কারণ নেই। শুধু নির্বাচনকে বানচাল করার, ভয়-ভীতি দেখানোর, ভোটারদের ভয়-ভীতি প্রদর্শনের একটা অপচেষ্টা। এতে জনগণ বিভ্রান্ত হবে না। আমরা অবশ্যই পয়লা ফেব্রুয়ারি ভোটারদের আহ্বান জানাব, আপনারা নির্ভয়ে কেন্দ্রে যাবেন। এসব ঘটনায় বিন্দুমাত্র বিচলিত হবেন না।’

তিনি বলেন, ‘আমি বীর মুক্তিযোদ্ধার সন্তান। আমি জীবন দিতে প্রস্তুত। কারণ আমরা জনগণের অধিকারের লড়াইয়ে আছি। সেটার জন্য এই গুলির শব্দে আমি ভয় পাই না। মরতে হলে আমি মরবো, মাঠ ছেড়ে দেব না।’

ইশরাক বলেন, আমরা শান্তিপূর্ণভাবে গণসংযোগ করে বাসায় আসছিলাম। ৩৯ নম্বর ওয়ার্ড লাভলী চৌধুরী ক্যাম্প থেকে আমরা আসছিলাম। আকস্মিকভাবে আমাদের ওপর হামলা চালায়। তিনজন সাংবাদিক ও ৮/১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। নয়াদিগন্তের সাংবাদিক ইকবাল মজুমদার, সময় টিভির ক্যামেরাম্যান আশরাফুল ইসলাম ও বাংলাভিশনের সিনিয়র ক্যামেরাপারসন উজ্জ্বল দাস আহত হয়েছেন। আমার ওপরে হামলার আশঙ্কা ছিল, নেতা-কর্মীরা আমাকে সুরক্ষা করেছেন।

নির্বাচন কমিশনারের ভূমিকা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ওখান থেকে যখন চলে আসি, তখন কয়েক রাউন্ড গুলি ছোঁড়া হয়। আমি নিজে গুলির শব্দ শুনতে পাই। আমি একজন মেয়র প্রার্থী। আমি গণসংযোগ করে বাসায় আসছি তখন এই ধরনের হামলা হয়।

এর আগে অন‌্যান‌্য ঘটনায় নির্বাচন কমিশনকে লিখিতভাবে জানানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘কোনো পদক্ষেপই নেয়নি কমিশন’।

পুলিশের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, ঘটনা ঘটে যাওয়ার পরে তারা এসেছেন। এর আগেও আমি আপনাদের বলেছি কিছু কিছু থানায় কিছু কিছু কর্মকর্তারা আমাদের সাহায্য করেছেন। কামরাঙ্গীরচরে আজকের মত এরকম একটা ঘটনা ঘটার আশঙ্কা ছিল। সেখানে তারা যথেষ্ট পরিমাণ সুরক্ষা দিয়েছেন। কিন্তু ওয়ারী থানায় ন্যাক্কারজনকভাবে অনেকগুলো ঘটনা ঘটেছে। কাউন্সিলর প্রার্থীর ক্যাম্প পুড়িয়ে দেয়া হয়েছে। আরেক জনের মাথা ফাটিয়ে দেয়া হয়েছে।

এ ঘটনায় কোনো মামলা করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘অবশ্যই মামলা করব। আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমাদের এতগুলো মানুষ আহত হয়েছেন, গণমাধ্যমের ভাইয়েরা আহত হয়েছেন। মামলা তো করবোই।’

 

ঢাকা/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়